রবিবার , ২৪শে জানুয়ারি, ২০২১ , ১০ই মাঘ, ১৪২৭ , ১০ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > জাতীয় > ‘অনেক দেশেই বাংলাদেশের মতো পর্যটন এলাকা নেই’

‘অনেক দেশেই বাংলাদেশের মতো পর্যটন এলাকা নেই’

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
পৃথিবীর অনেক দেশেই এই দেশের মতো পর্যটন এলাকা নেই জানিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, ‘সমন্বয়ের অভাব ও ব্র্যান্ডিং করতে না পারার কারণে আমরা পর্যটনে পিছিয়ে যাচ্ছি।

রোববার (৩ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় রাজধানীর আগারগাওয়ে পর্যটন ভবনে রুপটপ রেস্টুরেন্টের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দেশের পর্যটনে জনগণের সম্পৃক্ততার অভাব রয়েছে। সবার অংশগ্রহণ আমরা নিশ্চিত করতে না পারলে কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জন করা পর্যটন শিল্পের পক্ষে কঠিন।’

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক বলেন, করোনার কারণে আমরা নানাভাবে ক্ষতিগ্রস্ত হয়েছি। তারপরেও কক্সবাজারে কোনো হোটেল খালি নেই। মানুষ এখন দেশেই ঘুরে বেড়াতে পছন্দ করে। পর্যটনের উন্নয়নে এ সংক্রান্ত আইন সংশোধনের উদ্যোগ নেয়া হয়েছে। এটা ক্যাবিনেটে অনুমোদন হয়ে গেছে এখন লেজিসলেটিভে ভোটিংয়ের জন্য আছে। পর্যটন করপোরেশনে জনবলের সমস্যাও সমাধানের উদ্যোগ নেয়া হচ্ছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টোয়াব) সভাপতি মো. রাফিউজ্জামান, ট্যুরিজম ডেভেলপার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের চেয়ারম্যান সৈয়দ হেলাল উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

>