মঙ্গলবার , ১৯শে জানুয়ারি, ২০২১ , ৫ই মাঘ, ১৪২৭ , ৫ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > সারাদেশ > ‘অর্থনৈতিক অঞ্চল’ বাস্তবায়নের দাবীতে নীলফামারীতে মানববন্ধন

‘অর্থনৈতিক অঞ্চল’ বাস্তবায়নের দাবীতে নীলফামারীতে মানববন্ধন

শেয়ার করুন

সাগর চন্দ্র রায়
নীলফামারী প্রতিনিধি ॥
নীলফামারীতে অর্থনৈতিক অঞ্চল বাস্তবায়নের দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

সোমবার সকালে জেলা শিল্পকলা একাডেমির সামনে নাগরিক অধিকার সংরক্ষণ ফোরামের উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচীতে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করে একাত্মতা প্রকাশ করেন।

নাগরিক অধিকার সংরক্ষণ ফোরামের সভাপতি আবু মুসা মাহমুদুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন নীলফামারী জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ।

এছাড়াও উপস্থিত থেকে একাত্মতা প্রকাশ করে বক্তব্য দেন, প্রভাষক মিনাল কান্তি, কবি মনির খন্দকার, নীলফামারী জেলা রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি আবু হাসান, দ্বীপ্তমান মানব উন্নয়ন ও সমাজকল্যাণ সংস্থার সভাপতি আব্দুল মোমিন প্রমুুখ।

আবু মুসা মাহমুদুল হক বলেন, সদর উপজেলার সংগলশী ইউনিয়নের সুবর্ণখুলি ও কাদিখোল ঢেলাপীড় মৌজায় অর্থনৈতিক অঞ্চল স্থাপনের জন্য জায়গা নির্ধারণ করা হয়। এজন্য জেলা প্রশাসন ১০৬ একর খাস জমি দীর্ঘমেয়াদী বন্দোবস্ত এবং ব্যক্তি মালিকানাধীন ৩৫৭ একর জমি অধিগ্রহণের জন্য স্কেচম্যাপ, দাগসূচি ও ধারণকৃত ভিডিও চিত্র সংশ্লিষ্ঠ বিভাগে প্রেরণ করে। কিন্তু প্রকল্প স্থাপনে কোন অগ্রগতি নেই।
বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে জেলার সার্বিক উন্নয়নে উত্তরা ইপিজেটের মতো ‘অর্থনৈতিক অঞ্চল’ স্থাপন করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নীলফামারীতে আরেকটি উপহার দেবেন।

>