শনিবার , ১৬ই জানুয়ারি, ২০২১ , ২রা মাঘ, ১৪২৭ , ২রা জমাদিউস সানি, ১৪৪২

হোম > খেলা > অশ্লীলতার দায়ে এক ম্যাচ নিষিদ্ধ অস্ট্রেলিয়ান লেগস্পিনার

অশ্লীলতার দায়ে এক ম্যাচ নিষিদ্ধ অস্ট্রেলিয়ান লেগস্পিনার

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
বিগ ব্যাশ লিগের ম্যাচে প্রতিপক্ষের প্রতি অশ্লীল বাক্য ব্যবহার করে এক ম্যাচের জন্য নিষিদ্ধ হলেন মেলবোর্ন স্টারসের লেগস্পিনার অ্যাডাম জাম্পা। গত মঙ্গলবার সিডনি থান্ডার্সের বিপক্ষে মেলবোর্নের হারের দিনে এমন কাণ্ড ঘটান তিনি।

ম্যাচ চলাকালীন সময়ে অশ্লীল শব্দ ব্যবহার করায় ক্রিকেট অস্ট্রেলিয়ার আচরণবিধির লেভেল ওয়ান ভঙ্গের দোষে দোষী সাব্যস্ত হয়েছেন জাম্পা। শুধু এক ম্যাচের নিষেধাজ্ঞাই নয়, তাকে আড়াই হাজার অস্ট্রেলিয়ান ডলার জরিমানাও করা হয়েছে।

জাম্পা তার ওপর আনীত অভিযোগ মেনে নিয়েছেন, ফলে নতুন করে শুনানির প্রয়োজন পড়েনি। নিষেধাজ্ঞার কারণে হোবার্ট হারিকেনের বিপক্ষে ২ জানুয়ারির ম্যাচে খেলতে পারবেন না এই লেগস্পিনার।

জাম্পার বেলায় অবশ্য এমন ঘটনা নতুন কিছু নয়। ২০১৯ বিশ্বকাপ চলাকালীন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে অস্ট্রেলিয়ার হয়ে খেলতে নেমে বাজে শব্দ ব্যবহার করেছিলেন এই লেগি। সেবার কেবল ডিমেরিট পয়েন্ট পেয়েই বেঁচে যান তিনি।

চলতি বিগ ব্যাশে মেলবোর্ন স্টারস এমনিতেই আছে বড় বিপদে। দলের তারকা পেসার নাথান কল্টার-নাইল তিন থেকে চার সপ্তাহের জন্য ছিটকে গেছেন কাফের (পায়ের) চোটে। এবার জাম্পাকে নিয়ে শুনতে হলো দুঃসংবাদ।

>