বুধবার , ২৭শে জানুয়ারি, ২০২১ , ১৩ই মাঘ, ১৪২৭ , ১৩ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > খেলা > অস্ট্রেলিয়ার আশা, ৩৬ রানের লজ্জা মনে রাখবে না ভারত

অস্ট্রেলিয়ার আশা, ৩৬ রানের লজ্জা মনে রাখবে না ভারত

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
অ্যাডিলেইডে ভারতকে রীতিমতো উড়িয়ে দেয়ার পর এবার বক্সিং ডে টেস্টের অপেক্ষায় রয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। আগামী শনিবার (২৬ ডিসেম্বর) মেলবোর্নে হবে বক্সিং ডে টেস্ট। প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে লজ্জার রেকর্ড গড়ে মাত্র ৩৬ রানে অলআউট হওয়ায় ভারতের সামনে এখন কঠিন চ্যালেঞ্জ।

তবে অস্ট্রেলিয়া দলের আশা, প্রথম ম্যাচের সেই ভরাডুবির কথা মাথায় রাখবে না ভারত এবং দ্বিতীয় টেস্টে নিজেদের সেরা খেলাটাই খেলবে। পাশাপাশি প্রথম ম্যাচ জিতে রাখায় দ্বিতীয়টিতে আত্মতুষ্টিতে ভুগবে না অস্ট্রেলিয়া, এমনটাই জানিয়েছেন দলের অফস্পিনার নাথান লায়ন।

তার মতে, একবার ৩৬ রানে অলআউট হওয়ায়, ভারতকে বারবার ৫০ রানের নিচে অলআউট করা কোনো স্বাভাবিক চিন্তা নয়। সেদিন ৩৬ রানে অলআউট হওয়ায় ভারতের জন্য সহমর্মিতাই প্রকাশ করেছেন লায়ন। সেদিন ভারতের ব্যাটিং পরিকল্পনার কোনোকিছুই তাদের পক্ষে যায়নি বলেই মূল্যায়ন লায়নের।

তিনি বলেন, ‘সেটা এমন একটা দিন ছিল, যেদিন তাদের জন্য কোনোকিছুই সঠিক ছিল না এবং আমাদের পক্ষে সবকিছুই কাজ করেছে। আমরা তাদের পুরোপুরি নিয়ন্ত্রণ করেছিলাম। এটা খেলারই অংশ। আমরা আশা করছি, তারা দারুণভাবে ঘুরে দাঁড়াবে এবং সেদিনের কোনোকিছুই মাথায় রাখবে না।’

লায়ন আরও যোগ করেন, ‘ক্রিকেটে নতুন দিন মানেই নতুন সবকিছু। আগে কী হয়েছে সেদিকে আপনি দেখতে পারবেন না। আমরা এটা আশা করতে পারি না যে, আবারও তাদেরকে ৫০ রানে আউট করে দেবো।’

তবে ভারতের ঘুরে দাঁড়ানোর কাজটা মোটেও সহজ হবে না। পিতৃত্বকালীন ছুটিতে ভারতে চলে গেছেন নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি এবং ইনজুরির কারণে সিরিজ থেকে ছিটকে গেছেন ডানহাতি পেসার মোহাম্মদ শামি। দলের দুই নিয়মিত খেলোয়াড় না থাকলেও, বাকিদের হাত ধরে ভারত ঘুরে দাঁড়ানোর সামর্থ্য রাখে বলে মন্তব্য করেছেন লায়ন।

>