শুক্রবার , ২৩শে এপ্রিল, ২০২১ , ১০ই বৈশাখ, ১৪২৮ , ১০ই রমজান, ১৪৪২

হোম > খেলা > অস্ট্রেলিয়ার তারকা পেসার করোনামুক্ত

অস্ট্রেলিয়ার তারকা পেসার করোনামুক্ত

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজ শুরু হয়েছে শুক্রবার। এতে প্রবলভাবে দেখা গেছে করোনাভাইরাসের প্রভাব। তবে এর আগেও এ সিরিজের ওপর করোনার প্রকোপ দেখা যায়। কিউইদের বিপক্ষে সিডনিতে অনুষ্ঠিত প্রথম ওয়ানডে থেকে ছিটকে গিয়েছিলেন অজি তারকা পেসার কেন রিচার্ডসন। প্রাণঘাতী এ ভাইরাসের সন্দেহে তাকে দল থেকে বাদ দেয়া হয়েছিল। রাখা হয়েছিল কোয়ারেন্টাইনে। তবে এদিন তার পরীক্ষা করা হয়েছে। তাতে করোনার চিহ্ন নেই।

দক্ষিণ আফ্রিকায় টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলে দলের সঙ্গে দেশে ফেরেন রিচার্ডসন। ফিরে জ্বর-সর্দির কবলে পড়েন তিনি। স্বভাবতই প্রচণ্ড গলা ব্যাথ্যায় ভোগেন। ফলে তাকে অন্য সদস্যদের থেকে আলাদা করে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

পরে ম্যাচের দিনই রিচার্ডসনের টেস্ট করা হয়। তাতে করোনা ধরা পড়েনি। ভাইরাস নেগেটিভ হওয়ায় শিগগির দলে ফিরছেন তিনি। তার স্ট্যান্ডবাই খেলোয়াড় হিসেবে দলে ডাকা হয়েছে শন অ্যাবটকে। এবার ২৯ বছর বয়সী ডানহাতি পেসার ফিরলে তাকে সরে যেতে হবে।

রিচার্ডসন এখন ভালোই আছেন। অস্ট্রেলিয়া ক্যাম্পে কোনো উদ্বেগ নেই। করোনার সংক্রমণ প্রতিরোধে দুই ট্রান্স-তাসমান প্রতিদ্বন্দ্বীর ওয়ানডে সিরিজ শুরু হয়েছে দর্শকশূন্য স্টেডিয়ামে। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ৭১ রানের বড় ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। এর প্রতিরোধমূলক ব্যবস্থা হিসেবে দুদলের খেলোয়াড়রা একে অপরের সঙ্গে হাত মেলাননি।

তথ্যসূত্র: ওয়ান ইন্ডিয়া।

>