বুধবার , ৩রা মার্চ, ২০২১ , ১৮ই ফাল্গুন, ১৪২৭ , ১৮ই রজব, ১৪৪২

হোম > বিনোদন > ‘আগষ্ট ১৯৭৫’ সিনেমার জন্য হল খুলে দিতে অনুরোধ

‘আগষ্ট ১৯৭৫’ সিনেমার জন্য হল খুলে দিতে অনুরোধ

শেয়ার করুন

বিনোদন ডেস্ক ॥
১৯৭৫ সালের ১৫ আগস্টের সেই ভয়াল রাতের ঘটনা নিয়ে নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘আগষ্ট ১৯৭৫’। ছবিটি আগস্ট মাসের যে কোনো সপ্তাহে সারাদেশে একযোগে প্রদর্শনের জন্য বন্ধ সিনেমা হল খুলে দেয়ার ব্যবস্থা গ্রহণ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ জানিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান।

শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের ব্যানারে নির্মিত এই ছবিটির মুক্তি উপলক্ষে এফডিসির জহির রায়হান কালার ল্যাবের মিলনায়তনেএকটি সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ছবিটির অভিনেতা আনিসুর রহমান মিলন, চিত্রনাট্যকার ও পরিচালক সেলিম খান, তিন প্রযোজক আফছার উদ্দিন ভূঁইয়া, কাজী মিজানুর রহমান এবং নাসির উদ্দিন। পরিচালক সমিতির যুগ্ম মহাসচিব শাহীন সুমন, অঞ্জনা, ডিপজল, রুবেল, জায়েদসহ শিল্পী সমিতির কয়েকজন নেতৃবৃন্দ।

ইমন সাহার সুর-সংগীতে চলচ্চিত্রটির একটি গানে কণ্ঠ দিয়েছেন বাপ্পা মজুমদার এবং সুমন কল্যাণের সুর ও সংগীতে অন্য একটি গানে কণ্ঠ দিয়েছেন ফজলুর রহমান বাবু।

চলচ্চিত্রটির গুরুত্বপূর্ণ বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, তৌকির আহমেদ, জয়ন্ত চট্টপাধ্যায়, ফজলুর রহমান বাবু, তানভীন সুইটি, আনিসুর রহমান মিলন, মাসুমা রহমান নাবিলা, তাসকিন রহমান ও মাজনুন মিজানসহ আরও অনেকে।

>