রবিবার , ১লা নভেম্বর, ২০২০ , ১৬ই কার্তিক, ১৪২৭ , ১৪ই রবিউল আউয়াল, ১৪৪২

হোম > খেলা > আবারও ড্র করল রোনালদোর পর্তুগাল

আবারও ড্র করল রোনালদোর পর্তুগাল

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
একদিকে ফুটবল বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স আর অন্যদিকে উয়েফা ইউরো চ্যাম্পিয়নশিপ ও উয়েফা নেশনস লিগের শিরোপাধারী পর্তুগাল। তার ওপর দুই দলই জিতেছিল নিজেদের প্রথম দুই ম্যাচ। ফলে এগিয়ে যাওয়ার মিশনে একে-অপরের মুখোমুখি হয় তারা।

উড়ন্ত ফর্মে থাকা দুই দলের মাঠের লড়াই যতটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হওয়া উচিৎ, ঠিক ততটাই শেয়ানে শেয়ানে টক্কর দিলো ফ্রান্স ও পর্তুগাল। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোল হয়নি একটিও। ম্যাচ শেষ হয়েছে ড্র’তে।

রোববার রাতে উয়েফা নেশনস লিগের ‘এ’ লিগের তৃতীয় গ্রুপের ম্যাচে গোলশূন্য ড্র করেছে ফ্রান্স ও পর্তুগাল। এই ম্যাচের আগে স্পেনের বিপক্ষে ফ্রেন্ডলি ম্যাচেও গোলশূন্য ড্র করেছিল ক্রিশ্চিয়ানো রোনালদোর দল। এবার প্রতিযোগিতামূলক ম্যাচেও তারা পেলো না জয়ের দেখা।

পুরো ম্যাচে সমানে সমান লড়েছে দুই দল। ম্যাচের ৫১ ভাগ সময় বলের নিয়ন্ত্রণ ছিলো পর্তুগালের দখলে, বাকি ৪৯ ভাগ সময় আবার নিজেদের কাছেই বল রেখেছিল ফ্রান্স। পুরো ম্যাচে প্রায় দশবার করে আক্রমণ সাজিয়েছে দুই দলই। কিন্তু কোনোটিই ঠিক জোরালো আক্রমণ ছিল না।

আক্রমণভাগের নিষ্প্রভতায় বেশ কিছু ভালো সুযোগ হাতছাড়া করেছে দুই দলই। এছাড়া কাইলিয়ান এমবাপে, ক্রিশ্চিয়ানো রোনালদোদের বারবার রুখে দিয়েছেন দুই দলের গোলরক্ষকরা। ফলে গোলশূন্য ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় দুই দলকে।

এ ম্যাচের পর সমান তিন ম্যাচে ২ জয় ও ১ ড্র’তে সমান ৭ পয়েন্ট ফ্রান্স ও পর্তুগালের। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষস্থান দখলে রেখেছে পর্তুগাল। ঠিক নিচেই অবস্থান ফ্রান্সের।

দিনের অন্যান্য ম্যাচে নর্দার্ন আইল্যান্ডকে ১-০ গোলে অস্ট্রিয়া, কসোভোকে ১-০ গোলে স্লোভেনিয়া, মলদোভাকে ২-০ গোলে গ্রিস, স্লোভাকিয়াকে ১-০ গোলে স্কটল্যান্ড, আইসল্যান্ডকে ৩-০ গোলে ডেনমার্ক, ইসরায়েলকে ২-১ গোলে চেক প্রজাতন্ত্র ও সার্ভিয়াকে ১-০ গোলে হারিয়েছে হাঙ্গেরি।

এছাড়া পোল্যান্ডের বিপক্ষে ০-০ ব্যবধানে ড্র করেছে ইতালি এবং রাশিয়া-তুর্কির ম্যাচটি শেষ হয়েছে ১-১ গোলের ড্রয়ে।

>