মঙ্গলবার , ১৯শে জানুয়ারি, ২০২১ , ৫ই মাঘ, ১৪২৭ , ৫ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > গ্যালারীর খবর > আমি থেকে আমরা হওয়ার পদ্ধতি শেখায় সমবায়: রিমি এমপি

আমি থেকে আমরা হওয়ার পদ্ধতি শেখায় সমবায়: রিমি এমপি

শেয়ার করুন

তাওহীদ হোসেন
কাপাসিয়া ব্যুরো ॥
গাজীপুর: ‘সমবায়ই শক্তি, কাপাসিয়ার মুক্তি’ প্রতিপাদ্য নিয়ে কাপাসিয়া উপজেলা চত্ত্বরে সমবায়ীদের আয়োজনে আজ মঙ্গলবার বিশাল সমবায় উদ্যোক্তা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

গাজীপুর জেলা প্রশাসক এস.এম তরিকুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ গোলাম মোর্শেদ মৃধার সঞ্চালনায় এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি।

প্রধান অতিথি বলেন, সমবায় মানুষের মুক্তির ঠিকানা, বঙ্গতাজ তাজউদ্দিন আহমদও একজন সমবায়ী ছিলেন। সিমিন হোসেন রিমি আফ্রিকার এক উদাহরণ টেনে সমবায়ীদের জানান, আফ্রিকায় একবার এক প্রতিযোগীতায় একটি বাক্সে চকলেট ও ফল রেখে বল যে প্রথম হবে সব চকলেট ও ফল তার হবে। তখন দেখা গেল সবাই হাতে হাত মিলিয়ে সবাই এক সঙ্গে এগিয়ে আসছে। তখন প্রবাসি এক অতিথি এর কারণ জানতে চাইলে প্রতিযোগীরা জানান, একজন প্রথম হলে শুধুু পুরস্কারের চকলেট ও ফল সে একা পাবে, বাকি কেউ পাবেনা তাই এই পুরস্কার আমরা সবাই পেতে চাই। সবাই সমান ভাগ নেওয়ার জন্য। এই উদাহরণ টেনে সিমিন হোসেন রিমি বলেন, আমিতে একা, আমরাতে শক্তি। সমবায় আমাদের আমি থেকে আমরা হওয়ার পদ্ধতি শেখায়।

এসময় আরো বক্তব্য রাখেন গাজীপুর জেলা সমবায় কর্মকর্তা মোঃ সাদ্দাম হোসেন, অধ্যক্ষ তাজউদ্দিন, শীতলক্ষ্যা সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির সভাপতি মোঃ কামাল হোসেন শেখ, বামুন খোলা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির সভাপতি সাংবাদিক নুরুল আমিন শিকদার প্রমুখ।

সমবায় উদ্যোক্তা সমাবেশে সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি মুহম্মদ শহিদুল্লাহ্, কাপাসিয়া উপজেলা চেয়ারম্যান এ্যাড. মোঃ আমানত হোসেন খাঁন, ভাইস-চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা সরকার, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, কাপাসিয়া সদর ইউনিয়ন চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি সাখাওয়াত হোসেন প্রধান প্রমুখ উপস্থিত ছিলেন।

সমবায় উদ্যোক্তা সমাবেশে কাপাসিয়াকে ঘিরে সমবায়িরা বেশ কিছু পরিকল্পনা প্রধান অতিথিকে জানানো হয়, তার মধ্যে উল্লেখ্যযোগ্য হচ্ছে, ১০০ সমবায় সমিতি নিয়ে সেন্টাল সমিতি গঠন, সমবায়িদের উৎপাদিত পণ্য বাজারজাত করণের জন্য সমবায় বাজার প্রতিষ্ঠা, সমবায় হাসপাতাল নির্মাণ, সমবায় ইকো রিসোর্ট, সমবায় মৎস খামার ও সমবায় প্রাকৃতিক অভয়ারণ্য তৈরি।

>