শুক্রবার , ২৩শে এপ্রিল, ২০২১ , ১০ই বৈশাখ, ১৪২৮ , ১০ই রমজান, ১৪৪২

হোম > গ্যালারীর খবর > আরও মার্কিনি ফিরবেন রোববার, প্রস্তুত চার্টার্ড ফ্লাইট

আরও মার্কিনি ফিরবেন রোববার, প্রস্তুত চার্টার্ড ফ্লাইট

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
বাংলাদেশে অবস্থানরত মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিকদের নিয়ে দ্বিতীয় ফ্লাইট ঢাকা ছেড়ে যেতে পারে আগামী রোববার (৫ এপ্রিল)। এদিন সন্ধ্যা ৬টায় কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটও ভাড়া করা হয়েছে। সেই ফ্লাইটে তারা কাতার হয়ে ওয়াশিংটন বিমানবন্দরে নামবেন। তবে ঠিক কতজন এই ফ্লাইটে থাকবেন বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

এ বিষয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক তৌহিদ-উল-আহসান বলেন, বিশেষ ফ্লাইটটি এখনো অনুমোদিত হয়নি। তবে তারা রোববার একটি ফ্লাইটে ফিরতে পারেন শুনেছি। শাহজালাল বিমানবন্দর কর্তৃপক্ষ তাদের সর্বাত্মক সহযোগিতা করবে।

বিমানবন্দর সূত্র জানায়, ফ্লাইটটি কাতার এয়ারওয়েজের, তাই প্রথমে এটি কাতারের রাজধানী দোহায় গিয়ে নামবে। সেখানে অপেক্ষারত আরও কিছু মার্কিন নাগরিককে তুলে ওয়াশিংটনের উদ্দেশে রওনা হবে। তবে বাংলাদেশ থেকে যাওয়া কোনো মার্কিন নাগরিক ফ্লাইট থেকে দোহায় নামতে পারবেন না।

এদিকে ৫ এপ্রিল পরবর্তী ফ্লাইট উল্লেখ করে ইতোমধ্যে দেশে অবস্থানরত মার্কিন নাগরিকদের মধ্যে যারা দেশে ফিরতে আগ্রহী তাদের তালিকা ও প্রয়োজনীয় কাগজপত্র চেয়ে নিজেদের ওয়েবসাইটে সার্কুলার প্রকাশ করেছে ঢাকার মার্কিন দূতাবাস।

দূতাবাস জানায়, ফ্লাইটে থাকতে পারবেন মার্কিন নাগরিক, কূটনীতিক ও তাদের পরিবারের সদস্যরা। রোববার ফ্লাইটটির জন্য প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়ে নিজ খরচে সিট বুকিং করতে হবে।

এর আগে গত ৩০ মার্চ করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতি বিবেচনায় ওয়াশিংটনের উদ্দেশে ঢাকা ছাড়েন যুক্তরাষ্ট্রের ২৬৯ জন কূটনীতিক, তাদের পরিবার এবং নাগরিক। সঙ্গে ছিল তাদের নিরাপত্তার দায়িত্বে থাকা এবং পালিত সাতটি কুকুর।

ভবিষ্যতেও দেশে ফিরতে ইচ্ছুক মার্কিনিদের জন্য আরও ফ্লাইটের ব্যবস্থা করবে বলে জানিয়েছে মার্কিন দূতাবাস।

>