বুধবার , ২৭শে জানুয়ারি, ২০২১ , ১৩ই মাঘ, ১৪২৭ , ১৩ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > শীর্ষ খবর > আলেমদের সঙ্গে বৈঠক, স্বরাষ্ট্রমন্ত্রী সিদ্ধান্ত জানাবেন আজ

আলেমদের সঙ্গে বৈঠক, স্বরাষ্ট্রমন্ত্রী সিদ্ধান্ত জানাবেন আজ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
ভাস্কর্য ইস্যুতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করেছেন আলেমরা। সোমবার (১৪ ডিসেম্বর) রাত সোয়া ৯টা থেকে পৌনে ১১টা পর্যন্ত এই বৈঠক হয়।

ধানমন্ডিতে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে কওমি মাদরাসা শিক্ষা বোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের (বেফাক) ভারপ্রাপ্ত সভাপতি ও আল হাইয়াতুল উলিয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের চেয়ারম্যান মাওলানা মাহমুদুল হাসানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল এ বৈঠকে যোগ দেন।

বৈঠকের সিদ্ধান্তের বিষয়ে আজ (মঙ্গলবার) স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের ব্রিফিং করবেন।

বৈঠকের পর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু জাগো নিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, ‘বৈঠকের সিদ্ধান্তের বিষয়ে মঙ্গলবার মন্ত্রী ব্রিফিং করবেন। তবে সময়টা এখনো ঠিক হয়নি।’

ঢাকার ধোলাইপাড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনে হেফাজতে ইসলামসহ কওমি আলেমরা বিরোধিতা করে আসছেন। এর মধ্যে গত ৪ ডিসেম্বর রাতে কুষ্টিয়া পৌরসভার পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্যের ডান হাত, পুরো মুখ ও বাঁ হাতের অংশ বিশেষ ভেঙে ফেলা হয়।

ভাস্কর্য ইস্যুতে ৫ ডিসেম্বর রাজধানীর যাত্রাবাড়ী মাদরাসায় আলেমদের একটি বৈঠক হয়। মাওলানা মাহমুদুল হাসানের সভাপতিত্বে বৈঠকে আলেমরা উদ্ভূত সংকট নিরসনে পাঁচটি প্রস্তাব দেন। সার্বিক বিষয় নিয়ে তারা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করার অনুমতি চান।

জানা গেছে, করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতির কারণে প্রধানমন্ত্রী এখন যেহেতু সরাসরি কোনো সভায় অংশ নেন না, তাই ভাস্কর্য ইস্যু নিয়ে আলেমদের সঙ্গে কথা বলতে স্বরাষ্ট্রমন্ত্রীকে দায়িত্ব দেয়া হয়। এই প্রেক্ষাপটে আলেমদের সঙ্গে সভায় বসেন স্বরাষ্ট্রমন্ত্রী।

>