শনিবার , ২৩শে জানুয়ারি, ২০২১ , ৯ই মাঘ, ১৪২৭ , ৯ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > শীর্ষ খবর > আয়কর রিটার্ন জমা বেড়েছে ৯ শতাংশ

আয়কর রিটার্ন জমা বেড়েছে ৯ শতাংশ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
২০২০-২০২১ অর্থবছরের প্রথম ছয় মাসে আয়কর রিটার্ন জমা দিয়েছেন ২৪ লাখ ৯ হাজার ৩৫৭ জন করদাতা। যা ২০১৯-২০২০ অর্থবছরের একই সময়ের তুলনায় ৯ শতাংশ বেশি।

সোমবার (৪ জানুয়ারি) জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সিনিয়র তথ্য অফিসার সৈয়দ এ মু’মেন এ তথ্য নিশ্চিত করেছেন।

এনবিআর বলছে, গত বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত ৩৪ হাজার ২৩৮ কোটি টাকার আয়কর সংগ্রহ করা হয়েছে। গত অর্থবছরের একই সময়ের তুলনায় ১ হাজার ৫৪৫ কোটি টাকার বেশি আয়কর আদায় করা হয়েছে।

এক প্রেস বিজ্ঞপ্তিতে এনবিআর জানায়, রাষ্ট্রের রাজস্ব ভাণ্ডারকে শক্তিশালী ও সুসংহত করার লক্ষ্যে সরকারের রাজনৈতিক নির্দেশনাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সম্মানিত করদাতাদের সঙ্গে আলােচনা ও অংশীদারিত্বের ভিত্তিতে সকলের সহযােগিতায় ২০২০-২০২১ অর্থবছরের ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত বিগত অর্থ বছরের একই সময়ের তুলনায় ৪.৭৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করেছে।

এতে বলা হয়, ‘করােনা মহামারির মধ্যেও স্বাস্থ্য ঝুঁকি নিয়ে আয়কর রিটার্ন দাখিল ও আয়কর প্রদান করায় দেশপ্রেমিক সচেতন নাগরিক ও সম্মানিত করদাতাদের অভিনন্দন ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন সিনিয়র সচিব, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ ও চেয়ারম্যান, জাতীয় রাজস্ব বাের্ড আবু হেনা মাে. রহমাতুল মুনিম। এছাড়া মহামারির মধ্যে ঝুঁকি নিয়ে কাজ করায় কর বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের অভিনন্দন জানিয়েছেন তিনি।’

>