শুক্রবার , ২২শে জানুয়ারি, ২০২১ , ৮ই মাঘ, ১৪২৭ , ৮ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > খেলা > ইংল্যান্ডের স্যাম আর টম কুরানের ভাই জিম্বাবুয়ের ক্রিকেটে

ইংল্যান্ডের স্যাম আর টম কুরানের ভাই জিম্বাবুয়ের ক্রিকেটে

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
যখন ইংল্যান্ডের সর্বোচ্চ পর্যায়ের ক্রিকেটে আলো ছড়াচ্ছেন টম কুরান আর স্যাম কুরান, সেই সময়টায় জিম্বাবুয়েতে নতুন ‘জার্নি’ শুরু করতে যাচ্ছেন তাদেরই ভাই বেন কুরান।

জাতীয় দলে জায়গা করে নেয়ার আগে ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটকেই ভিত্তি বানিয়েছিলেন টম আর স্যাম কুরান। কিন্তু তাদের ভাই বেন কুরান বেছে নিলেন জিম্বাবুয়ের প্রথম শ্রেণির ক্রিকেটকে।

চলতি গ্রীষ্মে জিম্বাবুয়ের ঘরোয়া দল সাউদার্ন রকসের হয়ে খেলবেন ২৪ বছর বয়সী বেন কুরান। বাঁহাতি এই ব্যাটসম্যান তার জন্মভূমিকেই প্রথম পছন্দ হিসেবে বেছে নিয়েছেন।

এই তিন ভাইয়ের বাবা কেভিন কুরান ছিলেন জিম্বাবুয়ের আন্তর্জাতিক ক্রিকেটার। দেশের হয়ে ১৯৮৩ থেকে ১৯৮৭ সাল পর্যন্ত ১১টি ওয়ানডে খেলেছেন তিনি। ২০১২ সালে হার্ট অ্যাটাকে মারা যান কেভিন।

স্যাম, টম আর বেন তিনজনই জন্ম নিয়েছেন জিম্বাবুয়েতে। ২০০৪ সালে বাবার সঙ্গে তারা পারি জমান ইংল্যান্ডে। সেখানেই বড় হওয়া এবং অবশেষে টম আর স্যাম কুরানের ইংলিশ দলে সুযোগ পাওয়া। চমক জাগিয়ে বেন কুরানের চোখ জিম্বাবুয়েতে।

বেন আসলে বাবার পথেই হাঁটছেন। কেভিন কুরান নর্দাম্পটনশায়ারের হয়ে ১৯৯১ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত খেলেন। বেন একই ক্লাবের দ্বিতীয় একাদশের হয়ে যাত্রা শুরু করেন এবং ২০১৮ সালে সুযোগ পান সিনিয়র দলে।

প্রথম শ্রেণির ক্রিকেটে বেন কুরান এখন পর্যন্ত ১৭টি ম্যাচ খেলেছেন। ৩১.৭৪ গড়ে করেছেন ৮৫৭ রান। সাদা পোশাকে এখন পর্যন্ত সেঞ্চুরি না পেলেও ছয়টি ফিফটি করেছেন বেন। এবার জিম্বাবুয়ের হয়ে মাঠ মাতানোর অপেক্ষা।

>