শুক্রবার , ২৩শে এপ্রিল, ২০২১ , ১০ই বৈশাখ, ১৪২৮ , ১০ই রমজান, ১৪৪২

হোম > শীর্ষ খবর > উঠান বৈঠক রাজনীতিতে নতুন মাত্রায় যুক্ত হয়েছিল: ইকবাল হোসেন সবুজ এমপি

উঠান বৈঠক রাজনীতিতে নতুন মাত্রায় যুক্ত হয়েছিল: ইকবাল হোসেন সবুজ এমপি

শেয়ার করুন

মোঃ নজরুল ইসলাম আজহার
বিশেষ প্রতিনিধিঃ
গাজীপুর-৩ আসনের এমপি ইকবাল হোসেন সবুজ বলেন, শ্রীপুর উপজেলা, ভাওয়াল গড়, পিরুজালী ও মীর্জাপুর ইউনিয়ের সংসদীয় এলাকার জনগণের মনের কথা শুনার জন্য, জানার জন্য আমি সর্বপ্রথম জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে উঠান বৈঠক শুরু করি। এ অঞ্চলের প্রতিটি ওয়ার্ড, গ্রাম ও মহল্লায় উঠান বৈঠক শুরু হয়। বিভিন্ন মিডিয়ায় ক্রমেই প্রচার প্রসার শুরু হয়। বিভিন্ন মিডিয়ায় ভাইরাল হতে থাকে এবং জনপ্রিয় হয়ে উঠে। পরবর্তীতে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ হলে তাঁর নির্দেশক্রমে কেন্দ্রীয় আওয়ামী লীগে এক সিদ্ধান্ত নিয়ে সারা বাংলাদেশে ৬৪টি জেলায় আওয়ামী লীগের অফিসে চিঠির মাধ্যমে নির্দেশ প্রদান করেন, উঠান বৈঠকের। মূলত শ্রীপুর অঞ্চলের উঠান বৈঠকই সারা বাংলাদেশের মডেল হিসেবে পরিণত হয়েছিল।


আজ ২২ মার্চ সোমবার দুপুরে শ্রীপুর উপজেলার গাজীপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে গাজীপুর উচ্চ বিদ্যালয় মাঠে তৃণমূল সমন্বয় সভা, মুখোমুখি দাঁড়িয়ে, জনতার কথা, শুনতে চাই, বলতে চাই অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপি এ সব কথা বলেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, গাজীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ আজাহার হোসেন তালুকদার। ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শহীদুল ইসলামের সঞ্চালনায় পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন মাওলানা আতিকুর রহমান।
তিনি আরো বলেন, উঠান বৈঠকের ন্যায় তৃণমূলে আওয়ামী লীগকে ডালাও ভাবে সাজানোর প্রয়োজনীয়তা তাগিদে আজ এ অঞ্চলের ইউনিয়ন, ওয়ার্ড ও গ্রাম কমিটি মাটিতে বসে গঠন করা হয়েছে।
নির্বাচনের আগে আমি বাড়ি বাড়ি, মহল্লায় মহল্লায় গিয়ে এ অঞ্চলের উন্নয়নের কথা বলে ছিলাম। আজ ২ বছর ২ মাস ২২ দিন অতিবাহিত হয়েছে আমার সংসদ সদস্যের। সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর যদি আওয়ামী লীগের ইমেজ নষ্ট করে থাকি তবে আজ আমি আপনাদের কাঠগড়ায় দাঁড়িয়েছি জবাব দিতে; আমার ব্যর্থতা বলতে। সফলতা কতটুকু করেছি তা আপনারাই ভাল জানেন।
এ অনুষ্ঠানে ওয়ার্ড ও গ্রাম কমিটির পরিচিতি তুলে ধরেন মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপি। অনুষ্ঠানে ইউনিয়নের সকল নেতাকর্মীদের স্বতষ্ফ‚ত উপস্থিতি ছিল লক্ষ্যনীয়।
এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. শামসুল আলম প্রধান, ভাইস চেয়ারম্যান মাহতাব উদ্দিন, ভাইস চেয়াম্যান লুৎফুন নাহার, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবির হিমু, দপ্তর সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন দেলু, প্রহলাদপুর ইউপি চেয়ারম্যান মোঃ নূরুল হক আকন্দ, জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক আমির হামজা, সাংস্কৃতিক সম্পাদক কফিল উদ্দিন প্রমুখ।

>