বুধবার , ৩রা মার্চ, ২০২১ , ১৮ই ফাল্গুন, ১৪২৭ , ১৮ই রজব, ১৪৪২

হোম > খেলা > উদ্ভাসিত জয় বার্সেলোনার

উদ্ভাসিত জয় বার্সেলোনার

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
রিয়াল মাদ্রিদের কাছে লা লিগা শিরোপা খোয়ানো, কোপা দেল রে’তেও অপ্রত্যাশিতভাবে বাদ পড়া আর সবশেষ উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে রীতিমতো ক্লাবে ইতিহাসের অন্ধকারতম এক ম্যাচ, বায়ার্ন মিউনিখের বিপক্ষে ২-৮ গোলের পরাজয়। সবমিলিয়ে ভূতুড়ে এক মৌসুম কাটিয়েছে বার্সেলোনা।

সেখানেই শেষ নয়। নতুন মৌসুমে সবকিছু ঢেলে সাজানোর ঘোষণা দিয়েও থমকে যেতে হয়েছে দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসিকে ঘিরে সৃষ্ট নাটকীয়তার কারণে। প্রায় দশদিন ধরে শোনা যাচ্ছিল, এবার ক্লাব ছেড়ে চলে যাচ্ছেন মেসি। তবে তিনি শেষতক ২০২০-২১ মৌসুমেও বার্সেলোনায় থাকতে রাজি হয়েছেন।

এতসব ঝামেলার মধ্যে দলের নতুন কোচ রোনাল্ড কোম্যানের জন্য বড় চ্যালেঞ্জ ছিল মাঠের খেলা ঠিক রাখা। নিজের প্রথম ম্যাচে সে কাজটি ঠিকঠাক করারই আভাস দিয়েছেন এ ডাচ কোচ। তার অধীনে প্রথম ম্যাচটি ৩-১ গোলে জিতেছে বার্সেলোনা।

প্রাক মৌসুম প্রস্তুতির অংশ হিসেবে শনিবার রাতে স্পেনের দ্বিতীয় বিভাগের দল জিমন্যাস্টিকের মুখোমুখি হয়েছিল বার্সেলোনা। নিজেদের ঘরের মাঠ ইয়োহান ক্রুইফ স্টেডিয়ামে ম্যাচ প্রায় পুরোটা নিয়ন্ত্রণ করেছে কাতালুনিয়ান ক্লাবটি, ফলাফলও পেয়েছে নিজেদের পক্ষে। কিন্তু ঠিক নিজেদের সেরা ছন্দের ম্যাচ উপহার দিতে পারেননি মেসি-গ্রিজম্যানরা।

শেষপর্যন্ত ৩-১ গোলে জিতেছে বার্সেলোনা। সাম্প্রতিক সময়ের অন্ধকার ছাপিয়ে একটি হয় পরম আরাধ্য ছিল দলটির জন্য। প্রথম ম্যাচেই এটি পেয়ে যাওয়ায় পরবর্তী ম্যাচগুলোর জন্য আত্মবিশ্বাসী থাকবে তারা। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বার্সেলোনার প্রতিপক্ষ স্পেনের আরেক ক্লাব জিরোনা। ম্যাচটি হবে বুধবার বাংলাদেশ সময় রাত ১১টায়।

>