সোমবার , ১৮ই জানুয়ারি, ২০২১ , ৪ঠা মাঘ, ১৪২৭ , ৪ঠা জমাদিউস সানি, ১৪৪২

হোম > জাতীয় > এক বছরে স্থানীয় উৎপাদিত মোবাইলে দেশের শতভাগ চাহিদা পূরণ হবে

এক বছরে স্থানীয় উৎপাদিত মোবাইলে দেশের শতভাগ চাহিদা পূরণ হবে

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
আগামী এক বছরের মধ্যে স্থানীয় উৎপাদিত মোবাইলে দেশের শতভাগ চাহিদা পূরণ হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

বুধবার (৩০ ডিসেম্বর) অনলাইনে বাংলাদেশে তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরানের সঙ্গে সাক্ষাৎকালে মন্ত্রী এ কথা বলেন।

বাংলাদেশ ও তুরস্কের ঐতিহাসিক সম্পর্কের কথা তুলে ধরে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী বলেন, তুরস্ক-বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। বাংলাদেশ ও তুরস্কের মধ্যকার বিদ্যমান চমৎকার সম্পর্ক আগামী দিনগুলোতে আরও সুদৃঢ় হবে।

মন্ত্রী ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে সরকারের গৃহীত কর্মসূচি তুলে ধরে বলেন, ‘মাত্র কয়েক বছর আগেও শতভাগ ইলেকট্রিক পণ্য বিদেশ থেকে বাংলাদেশকে আমদানি করতে হতো। বর্তমানে শতভাগ ইলেকট্রিক পণ্য বাংলাদেশ উৎপাদন করছে।’

তিনি বলেন, একসময় সারা পৃথিবী ছিল ইউরোপে উৎপাদিত প্রযুক্তি পণ্যের ক্রেতা। বর্তমানে সেই চিত্র আর বিরাজ করে না। বাংলাদেশ এখন মোবাইল ফোন উৎপাদন করছে, ল্যাপটপ ও কম্পিউটার আমেরিকা, নাইজেরিয়া ও নেপালসহ বিভিন্ন দেশে রফতানি করছে। আগামী এক বছরে স্থানীয় উৎপাদিত মোবাইলে দেশের শতভাগ চাহিদা পূরণ হবে।

বাংলাদেশ তুরস্কসহ কয়েকটি দেশে কমপ্রেসার রফতানি করছে জানিয়ে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টিসম্পন্ন প্রজ্ঞাবান নেতৃত্বে বাংলাদেশ বিনিয়োগের জন্য একটি আকর্ষণীয় দেশে রূপান্তর লাভ করেছে।

সরকারের বিনিয়োগ বান্ধব সুযোগ কাজে লাগিয়ে বাংলাদেশে বিনিয়োগের তুরস্ক এগিয়ে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত প্রায় এক বছর এখানে বসবাস করে উপলব্ধি করেছেন যে এই দেশে না আসলে এর অসাধারণ অগ্রগতি অনুধাবন করা কঠিন।

টেলিযোগাযোগসহ বিভিন্ন খাতে বিনিয়োগে আগ্রহের কথা জানান তুরস্কের রাষ্ট্রদূত।

>