রবিবার , ২৪শে জানুয়ারি, ২০২১ , ১০ই মাঘ, ১৪২৭ , ১০ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > শীর্ষ খবর > এমসি কলেজে গণধর্ষণের ঘটনা তদন্তে মন্ত্রণালয় কমিটি

এমসি কলেজে গণধর্ষণের ঘটনা তদন্তে মন্ত্রণালয় কমিটি

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
সিলেট এমসি কলেজের ছাত্রাবাসে এক গৃহবধূকে তুলে নিয়ে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়। কমিটিকে তিন দিনের মধ্যে প্রাথমিক এবং সাত দিনের মধ্যে চূড়ান্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

আজ মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব শ্রীকান্ত কুমার চন্দ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

কমিটির আহ্বায়ক করা হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের পরিচালককে (কলেজ ও প্রশাসন)। এছাড়া সদস্য হিসেবে রয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের উপ-পরিচালক (কলেজ) এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের সহকারী পরিচালক (কলেজ-১)।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সিলেটের এমসি কলেজ ক্যাম্পাসে সংঘটিত ঘটনায় কলেজ কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় ঘাটতি ছিলো কি-না, তা সরেজমিন তদন্ত করে এবং এ বিষয়ে সংশ্লিষ্ট সবার দায়-দায়িত্ব নিরূপণ করে সুপারিশসহ প্রতিবেদন পাঠাতে হবে।

এ ঘটনায় গ্রেফতারদের মধ্যে মামলার প্রধান আসামি সাইফুর রহমান, চার নম্বর আসামি অর্জুন লস্কর ও পাঁচ নম্বর আসামি মুক্তিযুদ্ধ মঞ্চ এমসি কলেজ শাখার সভাপতি রবিউলকে গতকাল সোমবার আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ডে নেয় পুলিশ। আজ মামলার এজহারভুক্ত আসামি মাহবুবুর রহমান, সন্দেহভাজন আসামি রাজন ও আইনুদ্দিনকে পাঁচদিনের রিমান্ডে পাঠান আদালত।

>