বৃহস্পতিবার , ২২শে এপ্রিল, ২০২১ , ৯ই বৈশাখ, ১৪২৮ , ৯ই রমজান, ১৪৪২

হোম > আন্তর্জাতিক > করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে আরও একজনের মৃত্যু

করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে আরও একজনের মৃত্যু

শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক ॥
যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন অঙ্গরাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ওয়াশিংটনে দু’জনের মৃত্যু হলো। এদিকে রোববার স্থানীয় কর্তৃপক্ষ এক ঘোষণায় জানিয়েছে, ওই অঙ্গরাজ্যে ১৩ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে দু’জনের মৃত্যু হয়েছে।

কিং কাউন্টির জনস্বাস্থ্য কর্মকর্তারা সতর্ক করে জানিয়েছেন, করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা আরও বাড়তে পারে। কারণ ইতোমধ্যেই বহু মানুষ এই ভাইরাসের পরীক্ষা করিয়েছেন।

এখন পর্যন্ত কিং কাউন্টিতে ১০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। অপরদিকে স্নোহোমিস কাউন্টিতে আক্রান্তের সংখ্যা ৩। এর আগে গত ৬ ফেব্রুয়ারি চীনের হুবেই প্রদেশের উহান শহরে করোনাভাইরাসে আক্রান্ত এক মার্কিন নাগরিকের মৃত্যু হয়।

যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্থানে এ পর্যন্ত ৬৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। করোনভাইরাসের দ্রুত বিস্তার ঠেকাতে ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সান ফ্রান্সিসকোসহ বেশ কয়েকটি শহরে ইতোমধ্যে স্বাস্থ্যগত জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।

যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, কয়েকজনের শরীরে সম্প্রতি করোনাভাইরাস ধরা পড়েছে। কিন্তু তারা এর মধ্যে করোনাভাইরাস কবলিত দেশগুলোতে বেড়াতে যাননি, দেশেই ছিলেন। তা সত্ত্বেও কীভাবে সংক্রামণ ছড়াল তা নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে ইরানের ওপর নতুন করে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কারণ চীনের পর মধ্যপ্রাচ্যের দেশ ইরানেই এই ভাইরাসে আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মানুষ মারা গেছে।

একই সঙ্গে দক্ষিণ কোরিয়া ও ইতালিতে ভ্রমণ না করার পরামর্শ দেয়া হয়েছে। এছাড়া মেক্সিকো সীমান্তেও নতুন করে কড়াকড়ি আরোপের পরিকল্পনা করছে ট্রাম্প প্রশাসন।

>