শুক্রবার , ২৩শে এপ্রিল, ২০২১ , ১০ই বৈশাখ, ১৪২৮ , ১০ই রমজান, ১৪৪২

হোম > আন্তর্জাতিক > করোনার কারণে বাতিল করোনা বিষয়ক সম্মেলন

করোনার কারণে বাতিল করোনা বিষয়ক সম্মেলন

শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক ॥
যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে করোনাভাইরাস বিষয়ক একটি সম্মেলন এ ভাইরাসেরই কারণে বাতিল হয়ে গেছে। ‘করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে ব্যবসা’ শীর্ষক এ সম্মেলন আগামী শুক্রবার (১৩ মার্চ) হওয়ার কথা ছিল।

সম্মেলনটির আয়োজক যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র সম্পর্ক বিষয়ক পরিষদের পক্ষ থেকে আয়োজন বাতিলের সিদ্ধান্ত জানিয়ে বলা হয়, করোনাভাইরাসে সৃষ্ট পরিস্থিতিতে অনিবার্য কারণে সম্মেলনটি হচ্ছে না।

অন্যদিকে ওয়াশিংটন, নিউইয়র্কসহ কয়েকটি অঞ্চলে নির্ধারিত আরও একটি অনুষ্ঠান পেছানোর পর শেষ পর্যন্ত বাতিল করা হয়েছে। এটি ১১ মার্চ শুরু হয়ে ৩ এপ্রিল শেষ হওয়ার কথা ছিল।

বিশ্বের সবচেয়ে ক্ষমতাশালী দেশ যুক্তরাষ্ট্রে এরইমধ্যে আক্রান্ত হয়েছেন ৭৯৫ জন। এদের মধ্যে ২৮ জন মারাও গেছেন। নিউইয়র্কসহ একাধিক অঞ্চলের অবস্থা বেশ নাজুক। নিউইয়র্কে একটি এলাকাকে বিশেষ জোন ঘোষণা করে সেখানে সেনা মোতায়েনও করা হয়েছে।

ভাইরাসটি যুক্তরাষ্ট্রে শনাক্ত হওয়ার পর থেকে সেখানে গণজমায়েতে অনুৎসাহিত করা হচ্ছে। নিউইয়র্কসহ বিশেষ এলাকায় প্রশাসনিক কড়াকড়ি আরোপ করা হয়েছে। এর মধ্যেই ঝুঁকি এড়াতে অনুষ্ঠান দু’টির আয়োজকরা এ সিদ্ধান্ত নিলেন।

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এখন পর্যন্ত ১ লাখ ১৬ হাজার ৬০০ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৪ হাজার ২৫৮ জন। তবে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৬৪ হাজার ২১৪ জন।

>