শুক্রবার , ২৩শে এপ্রিল, ২০২১ , ১০ই বৈশাখ, ১৪২৮ , ১০ই রমজান, ১৪৪২

হোম > আন্তর্জাতিক > করোনায় আক্রান্ত নন প্রেসিডেন্ট ট্রাম্প

করোনায় আক্রান্ত নন প্রেসিডেন্ট ট্রাম্প

শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক ॥
করোনাভাইরাসে আক্রান্ত হননি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সম্প্রতি তিনি করোনাভাইরাসের টেস্ট করিয়েছেন। টেস্টের ফলাফল নেগেটিভ এসেছে বলে তার ব্যক্তিগত চিকিৎসক নিশ্চিত করেছেন।

বিশ্বব্যাপী করোনার প্রাদুর্ভাব ছড়িয়ে পড়েছে। সময়ের সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছেই। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়েছেন এমন ব্যক্তিদের সংস্পর্শে এসেছিলেন ট্রাম্প। ফলে তার স্বাস্থ্য নিয়ে উদ্বেগ দেখা দিয়েছিল। সে কারণেই তার স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে।

ব্রাজিলের প্রেসিডেন্ট সম্প্রতি করোনায় আক্রান্ত হয়েছেন। তার একটি প্রতিনিধি দলের বেশ কয়েকজন সদস্য সম্প্রতি ফ্লোরিডায় সফর করেছেন। তাদের সঙ্গে সাক্ষাৎ হয়েছিল ট্রাম্পের। করোনাভাইরাস মানুষ থেকে মানুষে সংক্রমিত হয়। সে কারণেই প্রেসিডেন্ট ট্রাম্পকে নিয়ে চিন্তিত হয়ে পড়েন সবাই।

প্রেসিডেন্ট ট্রাম্পের ব্যক্তিগত চিকিৎসক সিন কনলে বলেন, আজ সন্ধ্যায় আমি নিশ্চিত হয়েছি যে, প্রেসিডেন্ট ট্রাম্পের করোনাভাইরাসের ফলাফল নেগেটিভ এসেছে।

তিনি বলেন, মার এ লোগোতে এক সপ্তাহ আগে ব্রাজিলের প্রতিনিধি দলের সঙ্গে নৈশভোজে অংশ নিয়েছিলেন প্রেসিডেন্ট ট্রাম্প। কিন্তু তিনি করোনাভাইরাসের লক্ষণ থেকে মুক্ত রয়েছেন।

এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে কমপক্ষে ৫১ জনের প্রাণ কেড়েছে নিয়েছে করোনা। কিন্তু শুরু থেকেই করোনাকে ততটা বিপজ্জনক বলে মানতে নারাজ প্রেসিডেন্ট ট্রাম্প।

ইতোমধ্যে যুক্তরাষ্ট্রের অনেক প্রতিষ্ঠান তাদের কর্মীদের বাড়ি থেকেই কাজ করার পরামর্শ দিয়েছে। এমনকি সব স্কুল, বিশ্ববিদ্যালয়ও বন্ধ ঘোষণা করা হয়েছে। শনিবার প্রথমবারের মতো করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নিউ ইয়র্কে একজনের মৃত্যু হয়।

এদিকে অপ্রয়োজনীয় সফর এড়িয়ে চলার পরামর্শ দিয়েছেন ট্রাম্প। তিনি বলেন, আমাদের এ বিষয়টার সমাপ্তি ঘটানো দরকার। আমরা চাই না যে, আরো বেশি মানুষ এ ভাইরাসে আক্রান্ত হোক।

>