শুক্রবার , ২৩শে এপ্রিল, ২০২১ , ১০ই বৈশাখ, ১৪২৮ , ১০ই রমজান, ১৪৪২

হোম > সারাদেশ > করোনায় মৃত লাশের দাফন-কাফনে সহযোগিতা করতে চান পলাশ থানার পুলিশ অফিসার

করোনায় মৃত লাশের দাফন-কাফনে সহযোগিতা করতে চান পলাশ থানার পুলিশ অফিসার

শেয়ার করুন

বিল্লাল হোসেন
ভ্রাম্যমান প্রতিনিধি ॥
নরসিংদী: যেখানে করোনা ভাইরাসে আক্রান্ত হলে নিজের মা-বাবা কাছে যেতে চায়না আর সন্তান তার মা বাবার কাছে আসতে চায়না। অথচ সেখানে করোনা ভাইরাসে মৃত্যু হলে এবং তাকে দাফন করার কোন লোক না থাকলে সেখানে যেতে চান পলাশ থানার সেকেন্ড অফিসার একে আজাদ।

রবিবার দুপুর ১২টা ২০মিনিটে এই পুলিশ অফিসার তার ফেসবুক আইডি থেকে এমন একটি পোস্ট করেন। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। সম্প্রতি মানবতার সেবায় অন্যন্য ভূমিকা রাখায় এই পুলিশ অফিসার সবার নজর আসে। ১৮ মার্চ মঙ্গলবার আনুমানিক দুপুর ২টায় নরসিংদীর পলাশ উপজেলার পলাশ বাজার সংলগ্ন ব্রিজের পাশে সাদা কাফনে মোড়ানো একটি লাশ পড়ে থাকার ঘটনা ঘটে। স্থানীয়রা লাশটি দেখে ৯৯৯-এ কল করে পলাশ থানায় বিষয়টি জানায়। খবর পেয়ে পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসির উদ্দিন তাৎক্ষণিকভাবে বিষয়টি খতিয়ে দেখতে দায়িত্ব দেন এই পুলিশ অফিসারকে।

এরপর ঘটনাস্থলে গিয়ে কাফনের ভাঁজ খোলে দেখেন, লাশের ঠোঁট নড়ছে। এই অবস্থায় পাশেই একটি ভ্যান গাড়ি দেখতে পান। কিন্তু চালক না থাকায় নিজেই ভ্যানগাড়ি চালিয়ে পলাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন। এরপর তার তত্ত্বাবধানে চিকিৎসা নিয়ে মোটামুটি সুস্থ হয়ে যায় কাফনে মোড়ানো ব্যক্তিটি। এমন মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত পলাশ উপজেলাসহ অনেকের কাছেই তিনি প্রশংসিত হয়েছেন।

>