শুক্রবার , ২৩শে এপ্রিল, ২০২১ , ১০ই বৈশাখ, ১৪২৮ , ১০ই রমজান, ১৪৪২

হোম > আন্তর্জাতিক > করোনা আতঙ্কে নির্বাচনী প্রচারণা বাতিল স্যান্ডার্স-বাইডেনের

করোনা আতঙ্কে নির্বাচনী প্রচারণা বাতিল স্যান্ডার্স-বাইডেনের

শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক ॥
যুক্তরাষ্ট্রে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ছে। এখন পর্যন্ত দেশটিতে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮০৪ এবং মৃত্যু হয়েছে ২৮ জনের। দেশটির ৫০টির মধ্যে ৩০টিরও বেশি অঙ্গরাজ্যে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে।

এদিকে, করোনার আতঙ্কে নির্বাচনী প্রচারণা বাতিল করেছেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট প্রার্থী বার্নি স্যান্ডার্স এবং জো বাইডেন। মঙ্গলবার তারা তাদের গুরুত্বপূর্ণ বেশ কিছু প্রচারণা বাতিল করে দিয়েছেন।

স্যান্ডার্সের নির্বাচনী প্রচারণা শিবিরের পক্ষ থেকে জানানো হয়েছে যে, স্থানীয় সময় মঙ্গলবার রাতে ওহিও অঙ্গরাজ্যের ক্লেভেল্যান্ড শহরে তার যে নির্বাচনী র্যালী হওয়ার কথা ছিল তা বাতিল করা হয়েছে। করোনাভাইরাস নিয়ে উদ্বেগ আর আতঙ্ক ছড়িয়ে পড়ায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানানো হয়েছে।

৭৮ বছর বয়সী ভেরমোন্টের সিনেটর বার্নি স্যান্ডার্সের মুখপাত্র মাইক কাসকা বলেন, জনগণের স্বাস্থ্য ও সুরক্ষার কথা মাথায় রেখে নির্বাচনী প্রচারণা বাতিল করা হয়েছে।

অপরদিকে, জো বাইডেনের মুখপাত্র এক বিবৃতিতে বলেন, ক্লেভেল্যান্ডে যথা সময়েই সাবেক ভাইস প্রেসিডেন্টের নির্বাচনী প্রচারণা অনুষ্ঠিত হবে। কিন্তু পরবর্তীতে তার নির্বাচনী প্রচারণা শিবির এক বিবৃতিতে জানিয়েছে, ওই নির্বাচনী প্রচারণা বাতিল করা হয়েছে।

সোমবার বাইডেন এনবিসি নিউজকে বলেন, তিনি তার নির্বাচনী সমাবেশের বিষয়ে স্বাস্থ্য কর্তৃপক্ষের কাছ থেকে পরামর্শ নেবেন।

>