মঙ্গলবার , ২রা মার্চ, ২০২১ , ১৭ই ফাল্গুন, ১৪২৭ , ১৭ই রজব, ১৪৪২

হোম > তথ্যপ্রযুক্তি > ‘করোনা কালে আইসিটি পেশাজীবীদের হালচাল’ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

‘করোনা কালে আইসিটি পেশাজীবীদের হালচাল’ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
আইসিটি এমপ্লোয়ি সোসাইটি অব বাংলাদেশ (আইসিটিইএসবি) কতৃর্ক আয়োজিত ‘করোনা কালে আইসিটি পেশাজীবীদের হালচাল’ বিষয়ক বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ভার্চুয়াল এ আলোচনা সভায় উপস্থিত ছিলেন আইসিটিইএসবি এর সভাপতি ইঞ্জিনিয়ার এলাহান উদ্দিন, সহ সভাপতি আবু বক্কর সিদ্দিকি, মহাসচিব মোয়াজ্জেম হোসেন সহ কার্যকরী কমিটির ও অন্যান্য সাধারণ সদস্যবৃন্দ।

সংগঠনের মহাসচিবের উপস্থাপনায় আজ শুক্রবার সন্ধ্যা ৭.৩০ টায় শুরু হওয়া এই আলোচনা সভায় করোনাকালীন সময়ে বেতন কাটা, চাকরি হারানো সহ আইসিটি পেশাজীবীদের চাকুরী জীবন ও ব্যক্তিগত জীবনে করোনার বিভিন্ন প্রভাব নিয়ে আলোচনা করা হয়। মহামারী করোনার কারনে ক্ষতিগ্রস্ত আইসিটি পেশাজীবীরা তাদের বিভিন্ন অভিজ্ঞতার কথা এই আলোচনা সভায় শেয়ার করেন। এছাড়াও এমন দূসময়ে আইসিটিইএসবি কে পাশে পেতে চেয়ে সকল সদস্যরা আশাবাদ ব্যক্ত করেন।

চাকুরীক্ষেত্রে হয়রানি, বিনাকারনে চাকুরীচ্যূত আইসিটি পেশাজীবীদের পাশে আইনী সহযোগিতা নিয়ে আইসিটিইএসবি পাশে থাকবে উল্লেখ করে আরো দাবী তুলে ধরে সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার এলাহান উদ্দিন বলেন, আইসিটি জ্ঞানসম্পন্ন দক্ষ মানবশক্তি গড়ে তোলা, বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত আইসিটি পেশাজীবীদের বেতন স্কেল, পদোন্নতি এবং চাকরির নিরাপত্তা প্রদানের ব্যবস্থা করা , আইসিটি ক্যাডার দ্রুত বাস্তবায়ন করা ।

তিনি আরো বলেন, ডিজিটাল বাংলাদেশ বির্নিমানের লক্ষ্যে প্রধান হাতিয়ার হচ্ছে যারা আইসিটি পেশাজীবিরা এবং আইসিটি সেক্টরে যারা কাজ করছেন তারা । তারাই ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন পূরনের সহযোদ্ধা হিসাবে কাজ করে । আইসিটি খাতে সকল আইসিটি উদ্যোক্তা, ফ্রী-ল্যান্সার ও বেসরকারী আইসিটি পেশাজীবী ভাই ও বোনদের এই করোনা পরিস্থিতিতে দেখ-ভালের দায়িত্ব নেয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় মন্ত্রী, প্রতিমন্ত্রী মহোদয়ের প্রতি দৃষ্টি আর্কষন করেন ।

আইসিটিইএসবি ভারপ্রাপ্ত ডেপুটি প্রেস সেক্রেটারী আশফাকুর রহমান প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

>