মঙ্গলবার , ২রা মার্চ, ২০২১ , ১৭ই ফাল্গুন, ১৪২৭ , ১৭ই রজব, ১৪৪২

হোম > আন্তর্জাতিক > করোনা নেগেটিভ সনদ পেয়েই মোটর শোভাযাত্রায় ব্রাজিল প্রেসিডেন্ট

করোনা নেগেটিভ সনদ পেয়েই মোটর শোভাযাত্রায় ব্রাজিল প্রেসিডেন্ট

শেয়ার করুন

অনলাইন ডেস্ক ॥
দুই সপ্তাহেরও বেশি সময় করোনা ভাইরাসের সাথে যুদ্ধ করেছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বোলসোনারো। তিন তিনবার নমুনা পরীক্ষা করেও করোনা পজিটিভ আসছিল তার। কিন্তু এবার চতুর্থবার সবশেষ নমুনা পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ এসেছে তার। করোনা মুক্তির নেগেটিভ রিপোর্ট পেয়েই একটি মোটর সাইকেল শোভাযাত্রায় অংশ নেন তিনি। অচিরেই সারা দেশ পরিদর্শনে বের হবেন বলেও ঘোষণা দেন বোলসোনারো।

গতকাল শনিবার বোলসোনারো নিজেই সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টের মাধ্যমে এ কথা জানান। পোস্টে তিনি ম্যালেরিয়া প্রতিরোধে ব্যবহৃত ওষুধের একটি বক্সের ছবি দিয়ে নিজের রোগমুক্তির জন্য দেন হাইড্রোক্সিক্লোরোকুইনের নামের ঔষধকে ধন্যবাদ জানান।

গত ৭ জুলাই করোনা আক্রান্তের পরন বোলসোনারো প্রেসিডেন্ট ভবনে ‘আংশিক’ আইসোলেশনে যান। কয়েক দিন আগে কিছুটা দূরে অবস্থান করে একটি সমাবেশে অংশ নিয়ে তার সমর্থকদের প্রতি শুভকামনা জানান। সে সময় তিনি কিছু সময়ের জন্য মাস্কও খুলে ফেলেন। এ নিয়ে তার তীব্র সমালোচনা হয়।

শুরু থেকেই তিনি করোনার গায়ে ‘সাধারণ ফ্লু’ তকমা লাগিয়ে দেন। প্রেসিডেন্ট হয়েও মাস্ক পরতেন না, সমাবেশ করে বেড়াতেন। প্রেসিডেন্ট মাস্ক না পরলে জরিমানা করা হবে এমন আদেশও দিতে বাধ্য হন দেশটির আদালত।

লকডাউন নিয়ে দ্বন্দ্বে ব্রাজিলের দুই-দুজন স্বাস্থ্যমন্ত্রীকে পদত্যাগ করতে বাধ্য হয়, এখনও স্থায়ী স্বাস্থ্যমন্ত্রী পাননি ব্রাজিলিয়ানরা।

>