শুক্রবার , ২৩শে এপ্রিল, ২০২১ , ১০ই বৈশাখ, ১৪২৮ , ১০ই রমজান, ১৪৪২

হোম > রাজনীতি > করোনা প্রতিরোধে হাইকোর্টে যে পরামর্শ দিলেন ব্যারিস্টার মওদুদ

করোনা প্রতিরোধে হাইকোর্টে যে পরামর্শ দিলেন ব্যারিস্টার মওদুদ

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে দেশের জনগণকে বিনামূল্যে মাস্ক সরবরাহের জন্য আদালতকে নির্দেশনা দিতে পরামর্শ দিয়েছেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ।

করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত প্রতিবেদনের শুনানির সময় সোমবার বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চকে তিনি এ পরামর্শ দেন।

ব্যারিস্টার মওদুদ আদালতকে বলেন, করোনাভাইরাস দুনিয়াব্যাপী ভয়াবহ রূপ নিয়েছে। আমাদের দেশে সরকার করোনাভাইরাস মোকাবেলায় ইতিমধ্যে কিছু পদক্ষেপ নিয়েছে। কিন্তু ২০ টাকার মাস্ক ১২০ টাকায় বিক্রি হচ্ছে। দেশের জনগণকে মাস্ক বিনামূল্যে সরবরাহ করতে আদালত সরকারকে আদেশ দিতে পারেন।

তখন আদালত বলেন, আমরা এ মুহূর্তে কোনো আদেশ দিচ্ছি না। কারণ সরকার করোনাভাইরাস মোকাবেলায় যথেষ্ট পদক্ষেপ নিচ্ছে। তবে করোনা আক্রান্ত বা সম্ভাব্য আক্রান্তদের ক্ষেত্রে মাস্ক বিনামূল্যে সরবরাহ করা যেতে পারে।

মাস্ক বা করোনাভাইরাস মোকাবেলার কোনো সরঞ্জাম নিয়ে কেউ কালোবাজারি করলে ছাড় দেয়া হবে না বলে মন্তব্য করেন আদালত। প্রয়োজনে এগুলোর বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। উল্লেখ্য, প্রথমবারের মতো বাংলাদেশে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। রোববার সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা জানান, ধরা পড়া করোনা রোগী দুজন ইতালিফেরত। তিনজনের মধ্যে দুজন পুরুষ ও একজন নারী। সরকার ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে করোনা নিয়ে আতঙ্কিত না হয়ে সতর্ক থাকার পরামর্শ দেয়া হয়েছে।

>