রবিবার , ২৫শে অক্টোবর, ২০২০ , ৯ই কার্তিক, ১৪২৭ , ৭ই রবিউল আউয়াল, ১৪৪২

হোম > সারাদেশ > কাপাসিয়ায় চলছে অনুমোদনহীন একটি হাসপাতাল

কাপাসিয়ায় চলছে অনুমোদনহীন একটি হাসপাতাল

শেয়ার করুন

তাওহীদ হোসেন
কাপাসিয়া ব্যুরো ॥
গাজীপুর: দেশে নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) হানা দিলে উঠে আসে স্বাস্থ্য খাতের প্রকৃত চিত্র। প্রাইভেট হাসপাতাল গুলোর দুর্নীতি ও অনিয়মের চিত্র নতুন নয়। অনেক প্রাইভেট হাসপাতাল অদক্ষ, অযোগ্য ব্যক্তিদ্বারা পরিচালনা করায় সেবা গ্রহিতারা সঠিক চিকিৎসা পাচ্ছে না, বরং অনেক ক্ষেত্রে হতে হচ্ছে হয়রানির শিকার।

রিজেন্ট হাসপাতালের এমডি মাসুদ পারভেজের বাড়ি কাপাসিয়া থাকায় সন্দেহ জাগে অনেকের মনে যে গাজীপুরে মাসুদ পারভেজের যোগসাজশে অন্য কোন হাসপাতাল বা ক্লিনিক চলছে কী না?

অনুসন্ধ্যান করতে গিয়ে প্রথমেই বেরিয়ে আসে একটি হাসপাতালের তথ্য, যারা অনুমোদনহীন এবং ট্রেড লাইসেন্সবিহীন প্রতিষ্ঠান। হাসপাতালটির নাম আল-হায়াত জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার। গাজীপুর জেলা কাপাসিয়া ঢাকা রোডের কাপাসিয়া ব্রিজের পশ্চিম পাশে এ হাসপাতালটির সাইনবোর্ড লেখা রয়েছে, ‘একটি অত্যাধুনিক সম্পূর্ণ কম্পিউটারাইজড প্যাথলজিক্যাল ল্যাবরেটরী ও হাসপাতাল’।

হাসপাতালটিতে সিজারিয়ান অপারেশনও করা হয়। লাইসেন্সের জন্য আবেদন করা কাগজপত্র লক্ষ্য করলে দেখা যায় একেক কাগজে একেক জনের নাম।

জানতে চাইলে হাসপাতালটির চেয়ারম্যান আজিজুল হক জানান, সিভিল সার্জন অফিসের অনুমতিতেই হাসপাতালটা চালাচ্ছি।

কিন্তু সিভিল সার্জন হাসপাতাল বলছে অন্য তথ্য। তাঁরা বলছে, আল-হায়াত জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারটি যে চলছে এটাই তারা জানেন না।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন জানান, হাসপাতালটিতে অপারেশন করেন এ্যানেস্থিয়ার একজন বিতর্কিত ডাক্তার। যার অপারেশনে পূর্বেও রোগী মারা গিয়াছে।

>