সোমবার , ২৫শে জানুয়ারি, ২০২১ , ১১ই মাঘ, ১৪২৭ , ১১ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > জাতীয় > কাপাসিয়ায় দুই দিনব্যাপি সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন

কাপাসিয়ায় দুই দিনব্যাপি সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন

শেয়ার করুন

আকরাম হোসেন রিপন
চীফ রিপোর্টার ॥
বাংলাদেশ শিল্পকলা একাডেমীর আয়োজনে মাসব্যাপী সাংস্কৃতিক উৎসবের অংশ হিসেবে গাজীপুরে দুই দিনব্যাপী সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করা হয়েছে।

গাজীপুর জেলা শিল্পকলা একাডেমির সহযোগিতায় আজ বুধবার বিকালে উপজেলা শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চে এ উৎসবে গাজীপুর জেলা প্রশাসক এস.এম তরিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রখেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি। অনুষ্ঠান মালার মধ্যে রয়েছে নাচ, গান ও অ্যাক্রোবেটিকশো।

কাপাসিয়া উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক চন্দন রক্ষিত ও অধ্যাপক সাইফুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. মোঃ আমানত হোসেন খান, উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ ইসমত আরা, উপজেলা আ’লীগের সভাপতি মুহম্মদ শহীদুল্লাহ, জেলা কালচারাল অফিসার শারমীন জাহান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব অধ্যক্ষ মুকুল কুমার মল্লিক প্রমুখ।

দেশে সংস্কৃতি চর্চার মাধ্যমে আমাদের সমাজ ও সমাজের সকলকে সামাজিক ও পারিপার্শ্বিক দিক থেকে যোগ্য করে তোলার লক্ষ্যে দেশব্যাপী এ কার্যক্রম চালু হয়েছে তারই ধারাবাহিকতায় ১০টি উপজেলায় এই উৎসব অনুষ্ঠিত হচ্ছে। উপজেলাগুলো হল গাজীপুর জেলার কাপাসিয়া, ঢাকার নবাবগঞ্জ, নীলফামারীর ডোমার, পিরোজপুর ভান্ডারিয়া, জামালপুরের মেলান্দহ, চট্টগ্রামের রাঙ্গুনিয়া, দিনাজপুরের কাহারোল, খুলনার ডুমুরিয়া ও চাঁদপুরের মতলব উপজেলা।

>