সোমবার , ২৫শে জানুয়ারি, ২০২১ , ১১ই মাঘ, ১৪২৭ , ১১ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > সারাদেশ > কালিয়াকৈরে অগ্নিকান্ডে ৫০ ঘর ভস্মীভূত, স্বামী-স্ত্রীসহ ৪ জনের মৃত্যু

কালিয়াকৈরে অগ্নিকান্ডে ৫০ ঘর ভস্মীভূত, স্বামী-স্ত্রীসহ ৪ জনের মৃত্যু

শেয়ার করুন

কালিয়াকৈর ব্যুরো ॥
গাজীপুর: কালিয়াকৈর উপজেলার কালামপুর এলাকায় প্রতিষ্ঠিত একটি কলোনীতে সিলিন্ডার গ্যাস থেকে আগুনের উৎপত্তি হয়ে স্বামী-স্ত্রীসহ ৪ জন মারা গেছে। এ ঘটনায় ৫০টি ঘর ভস্মীভূত হয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

আজ সোমবার সকাল ৫টা ৫৫মিনিটে কালিয়াকৈরের কালামপুর এলাকার সরকারবাড়ি সংলগ্ন একটি কলোনিতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ সময় স্থানীয়রা আগুন নেভাতে চেষ্টা করে ব্যর্থ হয়। পরে তারা কালিয়াকৈর ফায়ার সার্ভিসে খবর দিলে ৩টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন।

সূত্র জানায়, আগুনের লেলিহান শিখা আশ-পাশের ঘরে ছড়িয়ে পরে। ঘুমিয়ে থাকা বাসিন্দারা কিছু বুঝার আগেই ঘরে রক্ষিত তাদের মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এ ঘটনায় ওই কলোনির ৫০টি কক্ষ ভস্মীভূত হয়ে আগুনে ঝলসে মারা গেলেন স্বামী-স্ত্রী সহ ৪জন। আহত হয় প্রায় ১৫ জন। নিহতরা হলো মুন্নি, ফরহাদ, মিলন ও অজ্ঞাত একজন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করেছেন।

অগ্নিকা-ের কারণ জানতে চাইলে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ইনচার্জ কবিরুল আলম জানান, গ্যাস সিলিন্ডার বা বৈদ্যুতিক শক সার্কিট থেকে আগুন লাগতে পারে। ওই কলোনীর ভারাটিয়াদের দাবী গ্যাস সিলিন্ডার থেকেই আগুনের সুত্রপাত হয়েছে।

এ বিষয়ে জনৈক মহিলা শ্রমিক জানান আজ ভোরে তার পাশের রুমের এক মহিলা ভারাটিয়ার গ্যাসের সিলিন্ডিারের মুখ দিয়ে গ্যাস বের হচ্ছিল, কোন অবস্থায় সে সিলিন্ডারের গ্যাস বন্ধ করতে পাড়ছিল না। বাধ্য হয়ে সে তার গ্যাস সিলিন্ডারের মুখের উপর ইটা দিয়ে চাপা দিয়ে রাখে ।

সকালে বিকট শব্দে গ্যাস বিস্ফোরিত হয়ে মুহূর্তেই আগুন সারা কলোনীতে ছড়িয়ে পড়ে এবং কলোনীতে ঘুমিয়ে থাকা অবস্থায় ৪জনের গায়ে আগুন লেগে ঘটনা স্থলেই তাদের মৃত্যু হয়।

সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আমিন ঘটনাস্থল পরিদর্শণ করে নিহতদের মাঝে প্রধানমন্ত্রীর তহবিল থেকে জেলা প্রশাসকের মাধ্যমে নিহত প্রতি পরিবারের জন্য নগদ ২০টাকা অনুদান প্রদান এবং পৌরসভার মেয়র মজিবুর রহমান, নিহত পরিবারের জন্য নগদ ২০ হাজার টাকা অনুদান ও ক্ষতিগ্রস্থ পরিবারের জন্য খাবারের ব্যবস্থা করেন।

>