সোমবার , ১৮ই জানুয়ারি, ২০২১ , ৪ঠা মাঘ, ১৪২৭ , ৪ঠা জমাদিউস সানি, ১৪৪২

হোম > সারাদেশ > কালিয়াকৈরে আগুনের ভয়াবহতা দেখে অজ্ঞান হয়ে দোকানির মৃত্যু

কালিয়াকৈরে আগুনের ভয়াবহতা দেখে অজ্ঞান হয়ে দোকানির মৃত্যু

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর: কালিয়াকৈরে শতাধিক দোকানপাট মালপত্র পুড়ে যাওয়ার ভয়াবহ দৃশ্য দেখে এক দোকানি ‘হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে’ মারা গেছেন বলে সংবাদ পাওয়া গেছে।

আজ সোমবার কালিয়াকৈর বাজারে বিকালে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। তবে আগুনের কারণ বলতে পারেনি কর্তৃপক্ষ।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো. কবীরুল আলম বলেন, বিকাল সাড়ে ৫টার দিকে হঠাৎ করে আগুন লাগে ওই বাজারে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট গিয়ে প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ করে।

“আগুনের ভয়াবহতা দেখে এক দোকানি হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন।”

ফায়ার সার্ভিস কর্মকর্তা বলেন, আগুন লাগার পর ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাশে একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। পরে তা মুহূর্তের মধ্যে নিয়ন্ত্রণহীন হয়ে আশপাশের টিনশেড ও সেমি পাকা দোকানে ছড়িয়ে পড়ে। এ সময় ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক ছড়ায়। পথচারীদের যাতায়াত বন্ধ হয়ে যায়।

তিনি বলেন, খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিস স্টেশনের দুটি, জয়দেবপুর থেকে দুটি ও সাভার ইপিজেড থেকে দুইটি ইউনিটের কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এখনও ক্ষয়ক্ষতির পরিমান ও আগুনের কারণ জানা যায়নি।

বিপদ কুমার সাহা নামে একজন দোকানি বলেন, আগুন লাগার পর মিষ্টির দোকানি রঞ্জিত ঘোষ মালপত্র সরাতে গিয়ে একপর্যায়ে অজ্ঞান হয়ে পড়েন। তাকে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক আব্দুর রাজ্জাক মৃত ঘোষণা করেন।

কালিয়াকৈর থানার ওসি মো. মনোয়ার হোসেন চৌধুরী বলেন, আগুন ধরার পর মিষ্টি দোকানি রঞ্জিত ঘোষ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। তিনি দ্বগ্ধ হননি।

ওসি মনোয়ার বলেন, আগুনে ১০২টি দোকান মালামালসহ পুড়ে গেছে বলে প্রাথমিকভাবে জানতে পেরেছে পুলিশ। আগুন লাগার পরপরেই ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে; কেউ যাতে লুটপাট করতে না পারে।

>