শুক্রবার , ২৩শে এপ্রিল, ২০২১ , ১০ই বৈশাখ, ১৪২৮ , ১০ই রমজান, ১৪৪২

হোম > সারাদেশ > কালীগঞ্জের মোক্তারপুর ইউনিয়নের কর্মহীনদের খাদ্যসামগ্রী পৌঁছে দিবেন চেয়ারম্যান

কালীগঞ্জের মোক্তারপুর ইউনিয়নের কর্মহীনদের খাদ্যসামগ্রী পৌঁছে দিবেন চেয়ারম্যান

শেয়ার করুন

কালীগঞ্জ ব্যুরো ॥
গাজীপুর: সরকারের নির্দেশ মেনে করোনাভাইরাস প্রতিরোধে ঘরমুখী কালীগঞ্জ উপজেলার মোক্তারপুর ইউনিয়নে কর্মহীন, অসহায় হতদরিদ্র ও গরিব মানুষের মাঝে খাদ্যসামগ্রী পৌছে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন মোক্তারপুর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. শরিফুল ইসলাম সরকার তোরণ।
সরেজমিনে সোমবার দুপুর সাড়ে বারোটার দিকে মোক্তারপুর ইউনিয়ন পরিষদের গেলে কার্যালয়ে ইউপি চেয়ারম্যান ও মেম্বারগণদের সাক্ষাত মিলে। বর্তমানে করোনাভাইরাস প্রতিরোধে ইউপি কার্যালয়ের পক্ষ থেকে ঘরমুখী মানুষদের জন্য কি ধরনের উদ্যোগে নেয়া হয়েছে এই সংক্রান্ত বিষয়ে জানতে চাইলে ইউপি চেয়ারম্য বলেন, এরই মধ্যে কর্মহীন, অসহায় হতদরিদ্র ও গরিব ১ হাজার ইউনিয়নবাসীদের মাঝে ১০ কেজি চাউল, ১ কেজি ডাল, ১ লিটার তেল, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি আলু, ১ পিস সাবান, ১ টি মাস্কসহ পণ্য ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। আরো ২ হাজার অসহায় কর্মহীন মানুষদের তালিকা করা হয়েছে। তাদের মাঝে পর্যায়ক্রমে খাদ্যসামগ্রী বাড়ি বাড়ি পৌছে দেয়া হবে।
চেয়ারম্যান বলেন, মোক্তারপুর ইউনিয়ন পরিষদ, মেম্বারগণ ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দদের সমন্বয়ে ত্রাণ বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। স্থানীয় অটোরিকশা চালক, সিএনজি, মাহিন্দ্র চালক, চায়ের দোকানি, মিনি হোটেল কর্মচারী যারা সরকারের নির্দেশ মেনে ঘরমুখী রয়েছে ওইসব মানুষের খাদ্যাভাব দূর করার লক্ষ্যে তাদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে।
আবার অনেক সাধারন মানুষ রয়েছে, যারা লোকলজ্জার ভয়ে হাত পাততে পারবে না, সেই সব মানুষ আমার মোবাইল (০১৭১২৭০৩১০৮)নম্বরে ফোন দিলে তাদের মাঝে খাদ্যসামগ্রী পাঠিয়ে দেয়া হবে।
এছাড়া যারা খুবই অভাবে থাকবে তারা নির্দ্বিধায় ইউনিয়ন পরিষদে এসে নাম লেখিয়ে যেতে পারবেন। যথাসময়ে তাদের কাছে খাদ্যসামগ্রী পৌছে দেয়া হবে।
পাশাপাশি মোক্তারপুর ইউনিয়নবাসীদের মধ্যে ২২ শত নারী-পুরুষ পাচ্ছেন ১০ টাকা কেজি চাল। প্রথম ধাপে কিছু নারী-পুরুষদের মাঝে ১০ টাকা কেজি চাল দেয়া হয়েছে। বাকিদের পর্যায়ক্রমে দেয়া হবে। ভিজিভি আওতাভুক্ত ৫৭০ জনের মাঝে প্রতিমাসে ৩০ কেজি চাল দেয়া হচ্ছে এবং হবে।

>