রবিবার , ২৪শে জানুয়ারি, ২০২১ , ১০ই মাঘ, ১৪২৭ , ১০ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > গ্যালারীর খবর > কুয়াশার চাদরে মোড়া সকালের ঢাকা

কুয়াশার চাদরে মোড়া সকালের ঢাকা

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
দিনে গরম, রাতে হাল্কা শীত, ভোররাতে একটু বেশি। এভাবেই কয়েকদিন হলো চলছে ঢাকা শহরের শীতকাল। কিন্তু সোমবারের সকালটা ছিল রাজধানী ঢাকাবাসীর জন্য অন্যরকম। ঘন কুয়াশায় আচ্ছন্ন ছিল পুরো ঢাকা শহর। এ যেন কুয়াশার চাদরে মোড়ানো ঢাকা।

কয়েক দিন ধরেই ঠাণ্ডার মাত্রা বাড়ছে ঢাকা শহরে। আজও তা অব্যাহত রয়েছে। রয়েছে হালকা হিমেল হাওয়া। অবশ্য সূর্যেরও দেখা মিলেছে। আজকে কুয়াশার পরিমাণও ছিল বেশি। বলো বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশা কেটে গেলেও সকাল সাড়ে ৭টা পর্যন্ত যানবাহনগুলোকে হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে।
এদিকে আবহাওয়া অধিদফতরও ঢাকা ও পার্শ্ববর্তী এলাকায় কুয়াশা পড়ার পূর্বাভাস দিয়েছে। সোমবার (৭ ডিসেম্বর) সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত সময়ের পূর্বাভাসে বলা হয়েছে, সকালের দিকে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা থাকতে পারে।

তবে আজ ঢাকায় দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়া শুষ্ক থাকতে পারে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

ঢাকায় আজকের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৮ ডিগ্রি ৬ ডিগ্রি সেলসিয়াস। গতকাল ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছিল ২৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

অন্যদিকে আজ ভোর ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের পূর্বাভাসে বলা হয়েছে, দেশের নদী অববাহিকায় সকাল ৫টা থেকে পরবর্তী ৪ থেকে ৫ ঘণ্টা পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। যার ফলে দৃষ্টিসীমা ৭০০ মিটার বা কোথায় কোথায় আরও কম হতে পারে। এসব এলাকার নৌযানকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে, কিন্তু কোনো সংকেত দেখাতে হবে না।

>