রবিবার , ২৪শে জানুয়ারি, ২০২১ , ১০ই মাঘ, ১৪২৭ , ১০ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > রাজনীতি > ‘কৃষক বাঁচলে দেশ বাঁচবে, কৃষির উপর দিতে হবে সর্বোচ্চ গুরুত্ব’

‘কৃষক বাঁচলে দেশ বাঁচবে, কৃষির উপর দিতে হবে সর্বোচ্চ গুরুত্ব’

শেয়ার করুন

আকরাম হোসেন রিপন
চীফ রিপোর্টার ॥
গাজীপুর: মানুষের মৌলিক চাহিদার প্রথম এবং প্রধান হচ্ছে খাদ্য, যা আমাদের বেঁচে থাকার জন্য সবচাইতে বেশি প্রয়োজন। এই খাদ্য উৎপাদনে অক্লান্ত পরিশ্রম করেন কৃষকেরা। তাই ‘কৃষক বাঁচলে, আমরা বাঁচব, দেশ বাঁচবে’ সেজন্য আমাদের কৃষির উপর সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে। আমাদের জাতির পিতা মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন হবার পর বলেছিলেন পাকিস্তানী লুটেরা আমাদের সব লুট করে নিয়ে গেছে। আমার দেশের মানুষ এখন তিন বেলা ঠিক মতো খেতে পায়না আর এই অভাব পূরণ করতে পারে একমাত্র দেশের কৃষক ভাইয়েরা। আমাদের দেশের মাটি সোনার চেয়ে খাঁটি যেখানে বীজ বপন করলেই ফসল হয়, তাই এই দেশকে সোনার বাংলা তৈরি করতে হলে কৃষির উপর সবচাইতে বেশি গুরুত্ব দিতে হবে।

আজ সোমবার দুপুরে উপজেলা অডিটরিয়ামে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ ইসমত আরার সভাপতিত্বে ও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সুমন কুমার বসাকের পরিচালনায় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সাবেক প্রধান প্রকৌশলী খলিলুর রহমান, উপজেলা আ’লীগের সভাপতি ও সাবেক এমপি মুহম্মদ শহীদুল্লাহ, উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. মোঃ আমানত হোসেন খাঁন, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা সরকার, যুগ্ম সাধরণ সম্পাদক মাহাবুবউদ্দিন আহামেদ সেলিম, যুবলীগ সভাপতি সাখাওয়াত হোসেন প্রধান, ছাত্রলীগ সভাপতি আঃ কাইয়ুম ভূইয়া প্রমুখ।

>