শুক্রবার , ২৩শে এপ্রিল, ২০২১ , ১০ই বৈশাখ, ১৪২৮ , ১০ই রমজান, ১৪৪২

হোম > সারাদেশ > কোণাবাড়ী মেট্রো থানার উদ্যোগে বাজার মনিটরিং

কোণাবাড়ী মেট্রো থানার উদ্যোগে বাজার মনিটরিং

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর: কোণাবাড়ী থানার উদ্যোগে বাজার মনিটরিং করেছেন ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ এমদাদ হোসেন। তিনি শনিবার কোনাবাড়ীর মার্কেটগুলোতে উপস্থিত হয়ে মনিটরিং শুরু করেন। তিনি বিভিন্ন দোকানে দামের অসংগতি দেখে তা সঠিক মূল্যে বিক্রয়ের নির্দেশ দেন।

জানা যায়, মনিটরিংয়ের পর পরই চাল, ডাল ও পেঁয়াজের দাম ক্যাশ মেমো দেখে বিক্রয় করা হচ্ছে। বাজার পর্যবেক্ষণের সময় সকল চাল দোকান বন্ধ থাকায় চাল বাজার কমিটির সাধারণ সম্পাদক মোঃ লেহাজ উদ্দিন এবং বিশিষ্ট ব্যবসায়ী মোঃ নজরুল ইসলাম এর সহযোগীতায় সকল চাল দোকানদারকে একত্রিত করে বৈঠক করেন। তিনি গত ১৭,১৮,১৯ ও ২০ মার্চ ক্রয়কৃত চালের ক্রয়মূল্য গড় করে বস্তাপ্রতি ৫০ টাকা লাভে বিক্রয়ের নির্দেশ দেন। পেঁয়াজ ক্রয়মূলের উপর প্রতি বস্থায় ৫০ টাকা লাভে বিক্রয়ের নির্দেশ দেন। যা শুক্রবার প্রতিকেজি ৭০ টাকায় বিক্রয় করা হয়েছিল। বাজার মনিটরিং এর পরে তা প্রতিকেজি ৫০ টাকায় বিক্রয় করতে দেখা গেছে।

কোন ব্যবসায়ী মালামাল মজুদ রাখলে তার বিরুদ্ধে কঠোর আইনগত পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারী দেন এই পুলিশ কর্মকতা। এমদাদ হোসেনের এমন কর্মকান্ডে সাধারণ জনগণ সন্তোশ প্রকাশ করেন এবং মাঝে মধ্যেই এভাবে বাজার মনিটরিং এর জন্য অনুরোধ করেন।

ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ এমদাদ হোসেনের নেতৃত্বে বাজার মনিটরিং’র সময় আরো উপস্থিতি ছিলেন উপপরিদর্শক কামরুল ইসলাম।

>