সোমবার , ১৮ই জানুয়ারি, ২০২১ , ৪ঠা মাঘ, ১৪২৭ , ৪ঠা জমাদিউস সানি, ১৪৪২

হোম > জাতীয় > কোয়ারেন্টাইনে আরও ৮০, করোনা পজিটিভ একজন কুয়েত মৈত্রীতে

কোয়ারেন্টাইনে আরও ৮০, করোনা পজিটিভ একজন কুয়েত মৈত্রীতে

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
করোনাভাইরাস নেগেটিভ সনদ না থাকায় গত ২৪ ঘণ্টায় রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসা চারটি ফ্লাইটের আরও ৮০ জন যাত্রীকে রাজধানীর উত্তরার দিয়াবাড়ির প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়। এ নিয়ে গত ৫ ডিসেম্বর থেকে বিদেশফেরত মোট ৮১৪ জনকে কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হলো।

অন্যদিকে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সযোগে জেদ্দা থেকে আসা করোনা পজিটিভ এক রোগীকে চিকিৎসার জন্য রাজধানীর কুয়েত মৈত্রী বাংলাদেশ হাসপাতালে পাঠানো হয়।

বুধবার (৯ ডিসেম্বর) সকালে বিমানবন্দর স্বাস্থ্য ডেস্ক কর্মকর্তা সূত্রে এসব তথ্য জানা গেছে।

প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো ব্যক্তিদের মধ্যে কুয়েত এয়ারলাইন্সযোগে কুয়েত থেকে একজন, কাতার এয়ারলাইন্সের দুটি ফ্লাইটে দোহা থেকে তিন জন এবং মালে থেকে ৭৬ জন আসেন। সঙ্গে করোনা নেগেটিভ সনদ না থাকায় তাদেরকে কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়।

উল্লেখ্য, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সম্প্রতি বিদেশ থেকে বাংলাদেশে আসতে করোনা নেগেটিভ সার্টিফিকেট বাধ্যতামূলক করে। এ বিষয়ে বেবিচকের সদস্য (ফ্লাইট স্ট্যান্ডার্ড অ্যান্ড রেগুলেশন্স) গ্রুপ ক্যাপ্টেন চৌধুরী মো. জিয়াউল কবীর স্বাক্ষরিত নির্দেশনায় বলা হয়েছে, বাংলাদেশ আসতে হলে সব যাত্রীকে যাত্রা শুরুর সর্বোচ্চ ৭২ ঘণ্টা আগে পিসিআর ল্যাবে করোনা পরীক্ষা করাতে হবে। টেস্টে নেগেটিভ যাত্রীরাই দেশে আসতে পারবেন।

বিমানবন্দরে সেই নেগেটিভ সার্টিফিকেট দেখাতে হবে। বিমানবন্দরেও তাদের করোনা সংক্রমণের লক্ষণ-উপসর্গ আছে কিনা তা অনুসন্ধান করা হবে। ৫ ডিসেম্বর থেকে এ সিদ্ধান্ত কার্যকর করে ওই নির্দেশনা জারি হয়।

>