শনিবার , ৬ই মার্চ, ২০২১ , ২১শে ফাল্গুন, ১৪২৭ , ২১শে রজব, ১৪৪২

হোম > সারাদেশ > গাজীপুরে জাপা নেত্রীর জমি দখলের চেষ্ঠা ও অগ্নিসংযোগ

গাজীপুরে জাপা নেত্রীর জমি দখলের চেষ্ঠা ও অগ্নিসংযোগ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুরঃ পূবাইলে জাপা নেত্রীর মাহমুদা বেগমের জমির জাল দলিল তৈরী করে জমি দখলের চেষ্টা ও পতিত টিনসেট ঘর অগ্নি সংযোগ করেছে আব্দুল বাতেন খান, মাসুদ খান, তার ভগ্নিপতি ছাইদুর, মোমেন খান ও মানসুর খান।

ঘটনাটি ঘটেছে মঙ্গলবার ভোরে পূবাইল মেট্রো থানার ৪১নং ওর্য়াড ভাদুন (নাগপাড়া) এলাকায়।

গাজীপুর মহানগর জাতীয় মহিলা পার্টির সাধারণ সম্পাদকক মাহমুদা জানান, ১৭ ফেব্রুয়ারী আমার ক্রয়কৃত জমিতে ঘর করতে গেলে বাতেন খানের ভাড়াঁটে সন্ত্রাসী বাহিনী দা, ছেন, লাঠি সোটা নিয়ে আমার ওপর অতর্কিত হামলা চালায়। এতে লেবারসহ আমি গুরুতর আহত হই। পরে বাড়ির লোকজন আমাকে উদ্ধার করে গাজীপুর সদও হাসপাতালে চিকিৎসা করান।

ওই ঘটনায় জাপা নেত্রী বাদি হয়ে বাতেন, মাসুদ ও তার ভগ্নিপতি ছাইদুরের নাম উল্লেখ করে পূবাইল থানায় একটি জিডি করেছিলেন।

তিনি আরো জানান, ওই জিডির তিন দিন পর ওই সন্ত্রাসীরা জমিতে থাকা দু’চালা টিনের ঘর ভাংচুর করে লুটপাট করে নিয়ে যায়।

জানাযায়, ২০১২ সালের ১৯শে সেপ্টেম্বর টঙ্গীর মরকুন এলাকার বিষ্ণু নাথ ধর গুপ্তের স্ত্রী শ্রমতি রিতা ধর গুপ্তের নিকট থেকে আঃ কুদ্দুছ পাঠান, মো. খোকন খান ও মো. শামীম আলম নাগ পাড়া মৌজার ১ একর ১২ শতাংশ জমি আমমোক্তার নামা দলিল মুলে মালিক হন। পরে তাদের নিকট থেকে ২০১৩ সালে ৪৬শতাংশ জমি সাফ কাওলা মুলে ক্রয় করে জাপা নেত্রী মাহমুদা বেগম, মোসা. মাহমুদা জান্নাত, মো. তৌহিদ আহমেদ ও রুমানা পারভীন।

তাদের ক্রয়কৃত জমিতে বাড়ি-ঘর নির্মাণ করতে গেলে আঃ বাতেন খান গং জাল দলিল তৈরী করে বাঁধা দেয়। পরে মাহমুদা বেগম গাজীপুর আদালতে মামলা দায়ের করলে ২০২০ সালে ২৯ জানুয়ারী আদালতের বিজ্ঞ সিনিয়র সহকারী জজ ৯০৯৮ নং দলিলটি জাল দলিল হিসেবে বাতিল করেন। তারপরও ওই সন্ত্রাসীদের কর্মকান্ডে নিজ জমিতে যেতে পারছেন না জাপা নেত্রী মাহমুদা।

>