মঙ্গলবার , ১লা ডিসেম্বর, ২০২০ , ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ , ১৫ই রবিউস সানি, ১৪৪২

হোম > জাতীয় > গাজীপুরে নির্মাণের চার বছরেও চালু হয়নি পিরুজালী ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র

গাজীপুরে নির্মাণের চার বছরেও চালু হয়নি পিরুজালী ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র

শেয়ার করুন

সাদিকুর রহমান
স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর: ভব নির্মাণের দীর্ঘ চার বছর পরেও বিদ্যুৎ সংযোগ না পাওয়ায় চালু করা সম্ভব হয়নি গাজীপুর সদর উপজেলার পিরুজালী ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র। ভবন নির্মাণের পর স্থানীয়দের মনে আশার আলো দেখা দিলেও দীর্ঘ চার বছরে চালু না হওয়ায় সেই আশা ঢাকা পরেছে অনিশ্চয়তায়। অপরদিকে রক্ষণাবেক্ষণের অভাবে নষ্ট হচ্ছে আসবাবপত্র, ক্ষতিগ্রস্থ হচ্ছে ভবনের রং ও মুল ফটক। স্থানীয় সচেতন ব্যক্তিবর্গ এর মূল কারণ হিসেবে প্রশাসনিক অব্যবস্থাপনা কে দায়ী করেছেন।

ঠিকাদারি প্রতিষ্ঠান ‘ফিটকো’ এর পক্ষে মুরাদ সাংবাদিকদের জানান, পিরুজালী ইউনিয়নের শিকদারপাড়া গ্রামের সাবেক ইউপি মেম্বার আব্দুর রহমান সিকদার এর পরিবারবর্গ ২০১৩ সালে ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র নির্মাণের উদ্দেশ্যে জমি দান করেন, এক কোটি টাকা বাজেটে কাজ শুরু হয় ২০১৫ সালে এবং ২০১৬ এর আগস্টে নির্মাণ কাজ শেষ হওয়ার পর বিদ্যুৎ সংযোগ এর জন্য ৭০ হাজার টাকা জমা দিলেও আজ চার বছরেও মেলেনি বিদ্যুৎ সংযোগ। তিনি সামান্য ইস্যুতে অসম্পূর্ণ কাজের জন্য দুঃখ প্রকাশ করেন ও দ্রুত সমাধানের আশ্বাস দেন।

পিরুজালী ইউপি চেয়ারম্যান মঞ্জু সরকার এর কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ভবনটি এখনো ইউনিয়ন পরিষদ বুঝে পায়নি, তাই এ বিষয়ে বিস্তারিত বলতে পারছেন না।

এ প্রসঙ্গে গাজীপুর সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ফউজিয়া আসমত, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল জাকী এবং জেলার ডিডি’র কাছে জানতে চাইলে সবাই দুঃখ প্রকাশ করেন এবং দায় চাপিয়ে দেন জেলা স্বাস্থ্য প্রকৌশলের উপর।

গাজীপুর জেলা স্বাস্থ্য প্রকৌশল এর নির্বাহী প্রকৌশলী বৃষ্টি সরকারকে এ বিষয়ে অবহিত করলে তিনি বলেন, ব্যাপারটি আমার আমলে ছিলো না, আমি উক্ত কাজের অগ্রগতি পর্যালোচনা করে দ্রুত পদক্ষেপ নেব।

>