শুক্রবার , ২৩শে এপ্রিল, ২০২১ , ১০ই বৈশাখ, ১৪২৮ , ১০ই রমজান, ১৪৪২

হোম > সারাদেশ > গাজীপুরে প্রথম বঙ্গমাতা হাসপাতালে করোনা পরীক্ষার ল্যাব উদ্বোধন

গাজীপুরে প্রথম বঙ্গমাতা হাসপাতালে করোনা পরীক্ষার ল্যাব উদ্বোধন

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর এই প্রথম মহানগরীর কাশিমপুরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালে করোনা ভাইরাস শনাক্তের জন্য পিসিআর ল্যাব স্থাপন করা হয়েছে। ২ জুন ( মঙ্গলবার) এই ল্যাব উদ্বোধন করা হয় । মুক্তিযুদ্ধ বিষয়ক বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মঙ্গলবার পিসিআর ল্যাব উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের এক্সিকিউটিভ মেম্বার মেজর জেনারেল আব্দুল হাফিজ মল্লিক, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম, জেলা প্রশাসক এস.এম তরিকুল ইসলাম, সিভিল সার্জন মো.খায়রুজ্জামান, গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার ।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, ল্যাবটিতে প্রতিদিন ২০০টি নমুনা পরীক্ষা করা যাবে। ফলাফল দিতে সময় লাগবে ২৪ ঘণ্টা। পরবর্তীতে এই ল্যাবে দ্বিগুন পরীক্ষা সম্ভব হবে। নমুনা পরীক্ষা করা যাবে মাত্র ৫০০ টাকায়।

হাসপাতালের কর্মকর্তারা আরো জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান মেমোরিয়াল ট্রাস্ট কর্তৃক প্রতিষ্ঠিত ২৫০ শয্যা বিশিষ্ট এ হাসপাতালে পিসিআর ল্যাব সংযুক্তি গুরুত্বপূর্ন অধ্যায়। হাসপাতালটি মালয়েশিয়ার বিখ্যাত কে,পি,জে হেলথ কেয়ার বারহাদ দ্বারা পরিচালিত। এ হাসপাতালে ৬১ জন বিশেষজ্ঞ চিকিৎসক ও ১৭৫ জন সেবিকা সার্বক্ষণিক রোগীদের সেবায় নিয়োজিত আছেন। করোনার এই দুর্যোগকালে সরকারি হাসপাতালগুলোর পাশাপাশি বঙ্গমাতা হাসপাতাল সার্বক্ষণিক রোগীদের সেবায় নিয়োজিত রয়েছে।

>