মঙ্গলবার , ১লা ডিসেম্বর, ২০২০ , ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ , ১৫ই রবিউস সানি, ১৪৪২

হোম > সারাদেশ > গাজীপুরে ভূল চিকিৎসায় নবজাতক বিকলাঙ্গঃ শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা কর্তৃপক্ষের

গাজীপুরে ভূল চিকিৎসায় নবজাতক বিকলাঙ্গঃ শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা কর্তৃপক্ষের

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর: ‘মনিপুরে ডায়াগনস্টিক সেন্টার’ ঝুঁকিপূর্ণ ডেলিভারি, হাতের রগ ছিঁড়ে নবজাতক বিকলাঙ্গ” শিরোনামে গত বৃহস্পতিবার বাংলাভূমিতে প্রকাশিত সংবাদসহ সংশ্লিষ্ট আরও কয়েকটি সংবাদ মাধ্যমে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। গাজীপুরের একটি স্থানীয় দৈনিকে গত রবিবার (৮ নভেম্বর) প্রকাশিত প্রতিবাদে হাসপাতালের পরিচালক ডাঃ সফিউল আলম বলেন, রোগীর অভিভাবকের অনুমতিক্রমে নরমাল ডেলিভারি সম্পন্ন হয় এবং নবজাতকের লিগামেন্ট ছিঁড়ে ফেলার বিষয়টি মনগড়া ও বানোয়াট এবং নার্স রাশিদাকে অদক্ষ মর্মে প্রকাশিত সংবাদকে তিনি মনগড়া ও বানোয়াট দাবি করে সংবাদিকদের এ ধরনের সংবাদ প্রকাশ থেকে বিরত থাকতে অনুরোধ করেন।

হাসপাতাল কর্তৃপক্ষ ওই দৈনিকে প্রতিবাদটি ছেপে শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করছেন। দৈনিক বাংলাভূমি’র অনলাইন পোর্টালে প্রকাশিত সংবাদটিতে মিথ্যা বা অসত্য বলে কোনো তথ্য নেই। নেই প্রতিবেদকের নিজস্ব কোনো বক্তব্য। রোগীর অভিভাবক ডেলিভারির অনুমতি দিলেও তার সন্তানকে ক্ষতিগ্রস্ত করার অনুমতি দেয়নি। বরং যা ছাপা হয়েছে তা প্রমাণ করার মতো যথেষ্ট তথ্য-উপাত্ত এ প্রতিবেদকের নিকট রয়েছে। মিথ্যা সংবাদ ছেপে কোনো নাগরিকের সম্মান ক্ষুন্ন করার অধিকার দেশের প্রচলিত আইন কাউকে দেয়নি। বাংলাভূমির সম্পাদকীয় নীতিতেও সেটি নেই। বাংলাভূমি’র দীর্ঘ পথচলায় সাহসের সঙ্গে জনস্বার্থে সমাজের অন্যায়-দুর্নীতির বিরুদ্ধে গঠনমূলক ও তথ্যনির্ভর সংবাদ প্রকাশ করে আসছে।

এ প্রতিবেদকের নিকট বিকলাঙ্গ হওয়া নবজাতকের অভিভাবকের দেওয়া ভিডিও বক্তব্য, হাসপাতালের নার্স রাশিদার প্রাতিষ্ঠানিক কোন যোগ্যতা না থাকার যথেষ্ঠ প্রমান সংরক্ষিত আছে, যার বেশিরভাগ তথ্য প্রমান প্রকাশ করা হয়নি।

>