রবিবার , ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ , ১৫ই ফাল্গুন, ১৪২৭ , ১৫ই রজব, ১৪৪২

হোম > আন্তর্জাতিক > গাড়ির মধ্যে বাচ্চা রেখে যাওয়ায় মাকে পুলিশে দেয়ার হুমকি চোরের!

গাড়ির মধ্যে বাচ্চা রেখে যাওয়ায় মাকে পুলিশে দেয়ার হুমকি চোরের!

শেয়ার করুন

অনলাইন ডেস্ক ॥
আমাদের দেশে লোকমুখে একটা কথা প্রায়ই শোনা যায়- চোর হলেও সৎ আছে! অর্থাৎ কেউ অর্থের প্রয়োজনে চুরি করলেও ভেতরে মনুষ্যত্ব হয়তো তখনো টিকে আছে। ঠিক এই কথাটাই খাটে যুক্তরাষ্ট্রের এক চোরের বেলায়।

সেই ‘ভদ্র চোর’ এক নারীর গাড়ি চুরি করে পালানোর সময় ভেতরে বাচ্চা দেখতে পেয়ে আবার ফিরে আসে। এসে মায়ের হাতে বাচ্চাকে বুঝিয়ে দিয়ে সন্তান কীভাবে মানুষ করতে হয় সেই বিষয়ে কিছুটা জ্ঞান ঝাড়ার পর আবারও গাড়ি নিয়ে চম্পট দেয়।

সম্প্রতি অদ্ভুত এ ঘটনা ঘটেছে ওরেগন অঙ্গরাজ্যের বেভারটন শহরে। মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

জানা যায়, চার বছরের সন্তানকে গাড়ির ভেতর রেখে একটি দোকানে কিছু কেনাকাটা করছিলেন ওই নারী। এসময় গাড়ির দরজা লক না করেই চলে যান তিনি, বন্ধ করেননি ইঞ্জিনও।

এই সুযোগটাই কাজে লাগায় চোর। রাস্তা দিয়ে হাঁটতে হাঁটতে হুট করেই গাড়ির ভেতর উঠে বসে আর বসেই দেয় সজোরে টান।

তবে কিছুদূর গিয়েই চোরটি বুঝতে পারে, সে যা চেয়েছে তারচেয়েও বেশি নিয়ে এসেছে। অর্থাৎ, শুধু গাড়িই নয়, এর সঙ্গে ছোট্ট একটা বাচ্চাও চলে এসেছে।

এরপরই ঘটে সেই অদ্ভুত ঘটনা। চোরটি গাড়ি ঘুরিয়ে আবারও দোকানের সামনে ফিরে আসে।

এমন মুহূর্তে চোরেরই ভয় পাওয়া স্বাভাবিক। কিন্তু এটা তো আর সাধারণ চোর নয়! সে বরং উল্টো বাচ্চার মাকেই খানিকটা কড়া কথা শুনিয়ে দেয়।

বেভারটন পুলিশের মুখপাত্র ম্যাট হেন্ডারসন বলেন, বাচ্চাটিকে গাড়ির ভেতর একা রেখে চলে যাওয়ায় সত্যি সত্যি সে মাকে জ্ঞান দিচ্ছিল, এমনকি তাকে পুলিশে দেওয়ারও হুমকি দেয়।

পুলিশ জানায়, চোরের আদেশে বাচ্চাটির মা তার সন্তানকে কোলে তুলে নেন আর সঙ্গে সঙ্গেই গাড়ি নিয়ে আবারও চম্পট দেয় সে।

হেন্ডারসন বলেন, অবশ্যই সে ছোট বাচ্চাটিকে ফিরিয়ে আনায় এবং এধরনের ভদ্রতা দেখানোয় আমরা কৃতজ্ঞ।

>