শুক্রবার , ২৩শে এপ্রিল, ২০২১ , ১০ই বৈশাখ, ১৪২৮ , ১০ই রমজান, ১৪৪২

হোম > শীর্ষ খবর > গুজব আতঙ্ক ভুল তথ্য ভাইরাসের চেয়ে ভয়ঙ্কর!

গুজব আতঙ্ক ভুল তথ্য ভাইরাসের চেয়ে ভয়ঙ্কর!

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
বিশ্ব স্বাস্থ্য সংস্থার বাংলাদেশ প্রতিনিধি বর্ধন জং রানা বলেছেন, গুজব আতঙ্ক ও ভুল তথ্য করোনাভাইরাসের চেয়ে ভয়ঙ্কর। এ ধরনের প্রচারণা থেকে বিরত থাকতে হবে।

সোমবার রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) সম্মেলন কক্ষে করোনাভাইরাস পরিস্থিতি সম্পর্কিত প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

দুর্জন জাং রানা বলেন, বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়াটা আশ্চর্যের কোনো বিষয় নয়। বিশ্বের ১০২টি দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেছে। বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া যাবে এটাই স্বাভাবিক। বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া গেলেও তা এখনও ব্যাপকহারে ছড়িয়ে পড়েনি। একটি নির্দিষ্ট গুচ্ছে (ক্লাষ্টার) সীমাবদ্ধ রয়েছে।

তিনি বলেন, করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর এখন এ রোগ প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ জরুরি । ইতোমধ্যেই সরকার বিভিন্ন প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করেছে। তবে শুধু সরকারের একার পক্ষে করোনাভাইরাস প্রতিরোধ সম্ভব নয়। সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও প্রতিষ্ঠানের বিভিন্ন উদ্যোগের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠান ও সমাজের সকল শ্রেণি-পেশার জনগণকে ঐক্যবদ্ধ থেকে কাজ করতে হবে বলে তিনি মন্তব্য করেন।

>