শনিবার , ২৩শে জানুয়ারি, ২০২১ , ৯ই মাঘ, ১৪২৭ , ৯ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > জাতীয় > ঘোড়াশালের ময়লার ভাগাড় এখন ফুলের বাগান

ঘোড়াশালের ময়লার ভাগাড় এখন ফুলের বাগান

শেয়ার করুন

বিল্লাল হোসেন
নরসিংদী প্রতিনিধি ॥
নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল পৌরসভা সংলগ্ন শীতলক্ষ্যা নদীর পাড়ের ঘোড়াশাল ফ্ল্যাগ রেলওয়ে স্টেশনের দুই পাশ ছিল ঝোপঝাড়ে ভরা এক ময়লার ভাগাড়। সন্ধ্যা ঘনিয়ে আসলেই অপরাধীদের অভয়ারণ্যে পরিণত হতো এই স্থানটি। ঝোপঝাড়ে লুকিয়ে থেকে নানা অপকর্মে লিপ্ত হতো তারা। তাদের হাতে ছিনতাইয়ের শিকার হতে হয়েছে অনেককেই। এছাড়াও আশে পাশের লোকজন নিয়মিত ময়লা ফেলতেন এখানে। ফলে ময়লা আবর্জনার দুর্গন্ধে অতিষ্ঠ ছিল পথচারী ও রেলওয়ে যাতায়াতকারী যাত্রীরা। তাদের দীর্ঘদিনের দাবি ছিল এই রেলওয়ে স্টেশনের দুই পাশের ঝোপঝাড় ও ময়লা যেন পরিস্কার করা হয়।

এ দাবীর প্রতি সাড়া দিয়ে এগিয়ে আসেন ঘোড়াশাল পৌর মেয়র আলহাজ্ব শরীফুল হক ও পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন। তাদের প্রচেষ্টায় ঘোড়াশাল পৌরসভার অর্থায়নে ঝোপঝাড় ও ময়লার ভাগাড় সরিয়ে এই স্থানটিতে তৈরি করা হচ্ছে ফুলের বাগান। এ উদ্যোগটি স্থানীয়ভাবে ব্যাপক প্রশংসিত হয়েছে।

ঘোড়াশাল পৌরসভার মেয়র আলহাজ্ব শরীফুল হক বলেন, রেলওয়ে যাত্রী ও পথচারীদের নির্বিঘেœ চলাচল ও দুর্গন্ধ মুক্ত পরিবেশ করতেই এর দুই পাশের ঝোপঝাড় সরিয়ে সবুজায়ন ও দৃষ্টিনন্দন ফুলের বাগান তৈরি করা হয়েছে। এ পরিবেশ ধরে রাখতে হলে যাত্রী ও পথচারীদেরও এগিয়ে আসতে হবে।
পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন বলেন, ঘোড়াশাল পৌর মেয়র আলহাজ্ব শরীফুল হক যে প্রশংসনীয় উদ্যোগ নিয়েছেন সেটির সাথে শুরু থেকেই আমি ছিলাম।

পরিস্কার পরিচ্ছন্নতা করার পর সেসব স্থানে যেন ফের ময়লার ভাগাড়ে পরিণত না হয়, সে বিষয়ে সকলের সচেতনতা দরকার।

>