রবিবার , ২৪শে জানুয়ারি, ২০২১ , ১০ই মাঘ, ১৪২৭ , ১০ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > রাজনীতি > ‘ছাত্রলীগের অপকর্মে ক্যাম্পাসগুলো এখন ডেঞ্জার জোন’

‘ছাত্রলীগের অপকর্মে ক্যাম্পাসগুলো এখন ডেঞ্জার জোন’

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
দেশের বিশ্ববিদ্যালয়-কলেজ ক্যাম্পাসগুলো ছাত্রলীগ-যুবলীগের অপকর্মে সাধারণ শিক্ষার্থীদের জন্য ‘ডেঞ্জার জোনে’ পরিণত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর উত্তর বিএনপি এ মানববন্ধনের আয়োজন করে। সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও তার পরিবারের সদস্যদের ব্যঙ্গ করে মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট কাহিনীনির্ভর কুরুচিপূর্ণ নাটক প্রচারের অভিযোগ তুলে তার প্রতিবাদে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

রিজভী বলেন, বিশ্ববিদ্যালয় ও কলেজ ক্যাম্পাসগুলোতে যেখানে ছাত্রলীগ-যুবলীগের অফিস রয়েছে, সেসব স্থান সাধারণ শিক্ষার্থীদের জন্য ‘ডেঞ্জার জোনে’ পরিণত হয়েছে। ছাত্রলীগ-যুবলীগের অফিসের কাছে কোনো কলেজ বা বিশ্ববিদ্যালয়ে সন্তানদের পাঠাতে ভয় পাচ্ছেন অভিভাবকরা। বিশেষ করে মেয়েদের পাঠাতে ভয় পাচ্ছেন। কারণ শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ছাত্রলীগ-যুবলীগের দৌরাত্ম্যে এখন শিক্ষার্থীদের জন্য ডেঞ্জার জোন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের যত রাগ-ক্ষোভ সব জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার প্রতি। আর এ রাগ কী জন্য জানেন আপনারা? উনার (শেখ হাসিনা) বাবা (শেখ মুজিবুর রহমান) যে কাজটি করতে পারেননি, সে কাজটি করেছেন জিয়াউর রহমান। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছেন, যুদ্ধ করেছেন। তারা এটি অর্জন করতে পারেনি। তাই তাদের ক্ষোভ, ‘কেন জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা করলেন? কেন তিনি যুদ্ধ করলেন?’

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মুন্সি বজলুল বাসিত আঞ্জুমের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, মহানগর উত্তর বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান আনোয়ার, যুগ্ম-সাধারণ সম্পাদক কফিল উদ্দিন আহমেদ প্রমুখ বক্তব্য দেন।

>