সোমবার , ২৫শে জানুয়ারি, ২০২১ , ১১ই মাঘ, ১৪২৭ , ১১ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > রাজনীতি > জমজমাট প্রচারণায় জমে উঠেছে মনোহরদী পৌর নির্বাচন

জমজমাট প্রচারণায় জমে উঠেছে মনোহরদী পৌর নির্বাচন

শেয়ার করুন

কল্পনা রাণী সাহা
মনোহরদী প্রতিনিধি ॥
জমজমাট প্রচারণায় জমে উঠেছে নরসিংদীর মনোহরদী পৌরসভা নির্বাচন। আগামী ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপের এ নির্বাচনকে ঘিরে প্রার্থীরা উঠান বৈঠকসহ মতবিনিময় সভা, কর্মী সমাবেশ, দলীয় নেতাকর্মীদের নিয়ে কর্মপরিকল্পনায় সকাল থেকে গভীর রাত পর্যন্ত ব্যস্ত, যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে, দিচ্ছেন বিভিন্ন প্রতিশ্রুতি। ঘন কুয়াশা আর হিমেল হাওয়াসহ শীতকে উপেক্ষা করে ভোটারদের মন জয় করতে দ্বারে দ্বারে ঘুরছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।

সরেজমিনে পৌরসভার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, প্রার্থীদের ছবি এবং প্রতীক সম্বলিত বিলবোর্ড, ফেস্টুন আর পোস্টার ছেয়ে গেছে পৌরসভার অলিগলি। কাক ডাকা ভোর থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত প্রার্থীরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। সব মিলিয়ে মনোহরদী পৌরসভার নির্বাচনী গরম হাওয়া পৌষের শীতকেও করেছে পরাজিত।

মনোহরদী সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, মনোহরদী পৌরসভায় মেয়র পদে ৪ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৬ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার ১৩৭৯৮ জন, এর মধ্যে পুরুষ ভোটার ৬৫৮০ জন, মহিলা ভোটার ৭২১৮ জন। নির্বাচনে মোট ৯টি ভোট কেন্দ্রের ৪০টি বুথে ভোটগ্রহণ করা হবে।

মেয়র পদে প্রার্থীরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনীত উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র মোহাম্মদ আমিনুর রশিদ সুজন (নৌকা), বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মনোনীত প্রার্থী উপজেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক মো: মাহমুদুল হক (ধানের শীষ), বাংলাদেশ ইসলামীক শাসনতন্ত্র আন্দোলন মনোনীত প্রার্থী আলহাজ¦ আঃ মান্নান (হাতপাখা) ও স্বতন্ত্র প্রার্থীসাবেক মেয়র আলফাজ উদ্দিনের ভাতিজা ইমরান আহমেদ (মোবাইল ফোন) প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

অপরদিকে প্রথমবারের মতো পৌরসভা নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দিতে পারবে জেনে উচ্ছ্বসিত ভোটাররা। আসন্ন পৌর নির্বাচনকে কেন্দ্র করে সাধারণ ভোটাররা ভাবছেন উন্নয়নের কথা। পৌর উন্নয়ন আর সাধারণ নাগরিক সুবিধা যাদের কাছ থেকে পাবে তাদেরকেই ভোট দেওয়ার কথা ভাবছেন।

এ বিষয়ে ২নং ওয়ার্ডের বাসিন্দা মোঃ মোজাম্মেল হক জানান, উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে এবং সুখে দুঃখে যাকে কাছেপাবো এমন যোগ্য প্রার্থী দেখে ইভিএমের বোতাম চাপব।

আ’লীগ থেকে মনোনীত বর্তমান মেয়র আমিনুর রশিদ সুজন বলেন, আবকাঠামো নির্মাণ, যোগাযোগ ব্যবস্থা যুগোপযোগী করা এবং সামাজিক অবক্ষয় রোধে স্থানীয় প্রশাসন ও পৌরবাসীকে সঙ্গে নিয়ে দুর্নীতি, বাল্যবিবাহ, মাদক ও সন্ত্রাস মুক্ত করে মনোহরদী পৌরসভাকে শান্তির আধুনিক মডেল পৌরশহর হিসেবে গড়ে তুলতে চাই। পুনরায় মেয়র নির্বাচিত হলে উন্নয়নের ধারাকে অব্যাহত ও বেগবান করবো ইনশাআল্লাহ।

বিএনপি’র মনোনীত মেয়র প্রার্থী মাহমুদুল হক বলেন, অবাধ এবং সুষ্ঠ নির্বাচন হলে ধানের শীষের বিজয় কেউ ঠেকাতে পারবেনা।

স্বতন্ত্র মেয়র প্রার্থী ইমরান আহমেদ বলেন, ভোটারদের কাছে যাচ্ছি। বেশ সাড়া পাচ্ছি। নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

বাংলাদেশ ইসলামিক শাসনতন্ত্র আন্দোলন মনোনীত প্রার্থী আবদুল মান্নান বলেন, সুষ্ঠ নির্বাচন হলে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মো. আবুল কালাম আজাদ বলেন, আগামী ১৬ জানুয়ারি পৌরসভার নির্বাচন সুষ্ঠু করতে নির্বাচন কমিশন সচেষ্ট রয়েছে। এখনো পর্যন্ত নির্বাচনী আচরণ বিধি মেনে প্রচারণা চলছে।

>