বুধবার , ২৫শে নভেম্বর, ২০২০ , ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ , ৯ই রবিউস সানি, ১৪৪২

হোম > গ্যালারীর খবর > জিসিসি নির্বাচনে জাপার সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী

জিসিসি নির্বাচনে জাপার সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী

শেয়ার করুন

ঢাকা: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাজীপুর সিটি কর্পোরেশন  (জিসিসি) নির্বাচনে মহাজোটের অন্যতম শরিক জাতীয় পার্টির সহযোগিতা চেয়েছেন।

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে সংসদ নেতার কার্যালয়ে শেখ হাসিনার সঙ্গে এরশাদ দেখা করতে গেলে তিনি এ সহযোগিতা চান।

বৈঠকটি বিকেল সোয়া ৫টা থেকে সন্ধ্যা ৬টা ১০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হয়।

এ সময় জাতীয় পার্টি চেয়ারম্যান এরশাদ আওয়ামী লীগ সভাপতিকে জানান, যেহেতু নির্বাচন দলভিত্তিক নয়, সেহেতু দলীয়ভাবে সমর্থন দেওয়ার সুযোগ নেই। তবে দলীয় নেতাকর্মীদের সক্রিয় হওয়ার নির্দেশনা দেওয়ার কথা বলেন তিনি।

উল্লেখ্য, সিঙ্গাপুর থেকে দেশে ফেরার পর যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এরশাদের সঙ্গে দেখা করতে যান। এছাড়া ভারতীয় হাইকমিশনার পঙ্কজ শরণও তার সঙ্গে দেখা করেন।

জানা গেছে, এ বৈঠকে দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি  ছাড়াও আগামী জাতীয় সংসদ নির্বাচন ও গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে আলোচনা হয়।

এদিকে, বৈঠক থেকে বের হয়ে জাতীয় পার্টি চেয়ারম্যান এরশাদ সাংবাদিকদের বলেন, “এটি সৌজন্য সাক্ষাৎ। অনেকদিন প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হয়নি, কথা হয়নি। এ কারণেই তার সঙ্গে দেখা করতে গিয়েছিলাম।”

বৈঠকের আলোচ্য বিষয় সম্পর্কে জানতে চাইলে এরশাদ বলেন, “গাজীপুর সিটি নির্বাচন নিয়ে কথা হয়েছে। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ও আগামী নির্বাচন কোন প্রক্রিয়ায় হবে, সেটি নিয়েও কথা হয়েছে।”

তিনি বলেন, “এছাড়া সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়েও আলোচনা হয়েছে।”

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ১৪ দল সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট আজমতউল্লাহ খানকে জাতীয় পার্টির পক্ষ থেকে সমর্থন দেওয়া হবে কিনা জানতে চাইলে এরশাদ সাংবাদিকদের বলেন, “প্রধানমন্ত্রী সমর্থন চেয়েছেন। তবে এটা তো স্থানীয় সরকার নির্বাচন। এখানে সমর্থন দেওয়ার কী আছে?”

জাতীয় পার্টির মহাজোট ছাড়ার গুঞ্জন বিষয়ে তিনি বলেন, “এ বিষয়ে কোনো কথা হয়নি।”

>