সোমবার , ১লা মার্চ, ২০২১ , ১৬ই ফাল্গুন, ১৪২৭ , ১৬ই রজব, ১৪৪২

হোম > শীর্ষ খবর > ‘ঝুঁকির বাঁকে’: কাপাসিয়ায় সড়ক দূর্ঘটনার অন্তরায়

‘ঝুঁকির বাঁকে’: কাপাসিয়ায় সড়ক দূর্ঘটনার অন্তরায়

শেয়ার করুন

তাওহীদ হোসেন
কাপাসিয়া ব্যুরো ॥
গাজীপুর: কাপাসিয়ায় সড়ক দূর্ঘটনায় প্রতিবছর প্রায় ২৫-৩০ জন অকালে প্রাণ হারায়। অনেক পরিবার হারায় পরিবারের উপার্জনক্ষম মানুষটি। কাপাসিয়ার বেশ কিছু স্থানে দূর্ঘটনা বেশি ঘটে। এ সকল ঝুঁকিপূর্ণ স্থান নিয়ে বাংলাভূমিতে আসছে ধারাবাহিক প্রতিবেদন “ঝুঁকির বাঁক”।

ঝুঁকির বাঁকে আজ থাকছে কাপাসিয়ার সবচেয়ে ঝুঁকিপূর্ণ স্থান ঢাকা-কাপাসিয়া-কিশোরগঞ্জ সড়কের সূর্যনারায়নপুর নতুন বাজার সংলগ্ন মেসার্স দীন ফিলিং স্টেশন সংলগ্ন বাঁক। এ বাঁকটিতে প্রতিবছর সবচেয়ে বেশি দূর্ঘটনা ঘটে। হাত পা ভাঙ্গাসহ মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি এখানে।

এক মোটরবাইক আরোহী জানান, আমার সামনের মোটরসাইকেল আরোহী বিপরীত দিক থেকে আসা একটি বাসের সাথে সংঘর্ষে সঙ্গে সঙ্গে মারা যায়। বাঁক থাকার কারণে বাসটি দেখতে না পাওয়ার কারণে সংঘর্ষটি হয়। আমি নিজেও বাসটি দেখতে পাইনি। এই স্থানে সড়কটি সোজা করা গেলে অনেক প্রাণ বেঁচে যাবে।

দূর্ঘটনায় পতিত হওয়া পারভেজ জানায়, আমি মোটরসাইকেলে রাজাবাড়ি থেকে আসছিলাম এ বাঁকটি আসলে কাপাসিয়া থেকে আসা একটি দ্রুতগতির ট্রাকের নিচে আমি প্রায় পড়ে গিয়েছিলাম। সড়কটি বাঁকা থাকার কারণে ট্রাকটি দেখতে পাইনি। ট্রাকটি ডানদিকে চেপে ধরার কারণে আমি কোন রকম পাকা থেকে নেমে প্রাণে বেঁচে যাই। এ স্থানটি প্রসস্থ ও পাম্প থেকে সড়কটি সোজা করার দাবি জানাচ্ছি।

ট্রাকচালক সোহেল রানা জানান,এ স্থানটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ।।এখানে বাড়তি সতর্কতার সাথে গাড়ি চালালেও বিপরীত দিক থেকে আসা গাড়ি দেখতে না পাওয়ার কারণে এখানে দূর্ঘটনায় বেশি ঘটে। বাঁকটি সোজা কওে দিলে এখানে দূর্ঘটনা কমে যাবে।

>