বৃহস্পতিবার , ২১শে জানুয়ারি, ২০২১ , ৭ই মাঘ, ১৪২৭ , ৭ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > আন্তর্জাতিক > ট্রাম্পের আইনজীবী করোনায় আক্রান্ত

ট্রাম্পের আইনজীবী করোনায় আক্রান্ত

শেয়ার করুন

অনলাইন ডেস্ক ॥
বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবী রুডি গিলিয়ানি করোনায় আক্রান্ত হয়েছেন। তার দেহে করোনা পজিটিভ ধরা পড়ায় তিনি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে বিবিসির এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

এক টুইট বার্তায় রুডিকে উদ্দেশ্যে করে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, দ্রুত সুস্থ হয়ে উঠুন রুডি, আমরা আবারও একসঙ্গে কাজ করে যাব। গত ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনের পর থেকেই বিভিন্ন অঙ্গরাজ্যে ভোট জালিয়াতির অভিযোগ তুলেছেন ট্রাম্প।

বেশ কিছু অঙ্গরাজ্যে ট্রাম্পের প্রচারণা শিবির মামলা দায়ের করেছে। যদিও এসব মামলা খারিজ হয়ে গেছে। প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফলের বিপক্ষে ট্রাম্পের নির্বাচনী প্রচারণা শিবিরের বৈধ চ্যালেঞ্জের নেতৃত্ব দিয়েছেন গিলিয়ানি।

ট্রাম্পের ঘনিষ্ঠ লোকজনের মধ্যে গিলিয়ানিই সর্বশেষ আক্রান্ত ব্যক্তি। এর আগেও ট্রাম্পের সংস্পর্শে থাকা হোয়াইট হাউসের বেশ কয়েকজন কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়েছেন। গত অক্টোবরে প্রেসিডেন্ট ট্রাম্প নিজেও করোনায় আক্রান্ত হয়েছিলেন। সে সময় তাকে তিনদিন হাসপাতালে কাটাতে হয়েছে। এছাড়া তার স্ত্রী অর্থাৎ মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প এবং তাদের ছেলে ব্যারন ট্রাম্পও করোনায় আক্রান্ত হয়েছিলেন। তবে তারা সবাই এখন সুস্থ আছেন।

ট্রাম্প এবং তার নির্বাচনী প্রচারণা শিবিরের সদস্যরা করোনাভাইরাসের নিরাপত্তা নির্দেশনাগুলো মেনে না চলায় প্রথম থেকেই বেশ সমালোচনা হয়েছে। কিন্তু কোনো সমালোচনাকে গুরুত্ব না দিয়ে মাস্ক ছাড়াই সমাবেশ ও প্রচারণা চালিয়ে গেছেন তারা। সে সময় সামাজিক দূরত্বও মেনে চলা হয়নি।

স্থানীয় সময় রোববার ওয়াশিংটন ডিসির মিডস্টার জর্জটাউন ইউনিভার্সিটি হসপিটালে ভর্তি করা হয় গিলিয়ানিকে (৭৬)। এক টুইট বার্তায় নিউইয়র্কের এই সাবেক মেয়র তার খোঁজ-খবর রাখায় শুভাকাঙ্ক্ষীদের ধন্যবাদ জানিয়েছেন। একই সঙ্গে তিনি জানিয়েছেন যে, তার স্বাস্থ্যের অগ্রগতি হচ্ছে।

গত মাসে গিলিয়ানির ছেলে অ্যান্ড্রিউ গিলিয়ানির দেহে করোনা পজিটিভ ধরা পড়ে। অ্যান্ড্রিউ নিজেও হোয়াইট হাউসে কর্মরত আছেন। তিনি জানিয়েছেন, তার বাবা এখন বিশ্রামে আছেন। তাকে ভালোভাবে দেখাশুনা করা হচ্ছে এবং তিনি ভালো অনুভব করছেন। কিভাবে রুডি গিলিয়ানি করোনায় আক্রান্ত হলেন সে বিষয়টি এখনও নিশ্চিত নয়। এছাড়া তার দেহে কী ধরনের লক্ষণ ধরা পড়েছে তাও জানা যায়নি।

>