বুধবার , ২৭শে জানুয়ারি, ২০২১ , ১৩ই মাঘ, ১৪২৭ , ১৩ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > সারাদেশ > ডিজিটাল বাংলাদেশ পুরস্কারে ভূষিত পলাশের কৃতি সন্তান শহীদুল ইসলাম

ডিজিটাল বাংলাদেশ পুরস্কারে ভূষিত পলাশের কৃতি সন্তান শহীদুল ইসলাম

শেয়ার করুন

বিল্লাল হোসেন
নরসিংদী প্রতিনিধি ॥
নরসিংদীর পলাশ উপজেলার ডাংগা ইউনিয়নের ভিরিন্দা গ্রামের কৃতি সন্তান ও ঢাকা জেলা প্রশাসক মোঃ শহীদুল ইসলাম ও তার দল ‘ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২০’ ভূষিত হয়েছেন।

আজ শনিবার ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠানে তথ্য ও প্রযুক্তিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক পলাশের কৃতি সন্তান মোঃ শহীদুল ইসলামের হাতে এ পুরস্কার তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদসহ সংশ্লিষ্ট উচ্চপদস্থ সরকারি কর্মকর্তাবৃন্দ, পুরস্কারপ্রাপ্ত সরকারি কর্মকর্তা ও ব্যক্তিবর্গ, আমন্ত্রিত অতিথি এবং ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ।

জানা যায়, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বর্তমান ঢাকা জেলা প্রশাসক মোঃ শহীদুল ইসলাম ও তার দল উদ্ভাবিত ÔCentral Aid Management System (CAMS) এর কার্যকর ব্যবহারের মাধ্যমে সামাজিক সুরক্ষা কর্মসূচি ব্যবস্থাপনার একটি কেন্দ্রীয় প্লাটফর্ম, মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত করোনা পরিস্থিতিতে ৫০ লাখ পরিবারের মধ্যে পরিবার প্রতি ২,৫০০ টাকা নগদ সহায়তা প্রদান, খাদ্য অধিদপ্তরের সকল খাদ্য বান্ধব কর্মসূচি ব্যবস্থাপনায় দ্রুততা, স্বচ্ছতা ও নির্ভূলতা নিশ্চিতকরণ, সেফটিনেটের আওতাভুক্ত সকল মন্ত্রণালয়/বিভাগ/অধিদপ্তর/ দপ্তরের কার্যক্রম বাস্তবায়নে অবদান রেখে চলেছে।

উল্লেখ্য, মোঃ শহিদুল ইসলাম পলাশ উপজেলার ডাংগা ইউনিয়নের ভিরিন্দা গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম রহমতুল্লাহ। ঘোড়াশাল পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোঃ রফিকুল ইসলামের ছোট ভাই তিনি। এই বিদ্যালয় থেকেই ১৯৮৬ সালে এসএসসি পাশ করেন তিনি।

>