শনিবার , ১৬ই জানুয়ারি, ২০২১ , ২রা মাঘ, ১৪২৭ , ২রা জমাদিউস সানি, ১৪৪২

হোম > সারাদেশ > ডিমলায় গবাদি পশুর কৃমি মুক্তকরণ কার্যক্রম

ডিমলায় গবাদি পশুর কৃমি মুক্তকরণ কার্যক্রম

শেয়ার করুন

বাসুদেব রায়
ডিমলা প্রতিনিধি ॥
নীলফামারী: ডিমলা উপজেলা প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় শেখ ফজিলাতুন্নেছা মুজিব বালিকা বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে গবাদি পশুর কৃমি মুক্তকরণ কার্যক্রম দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার সকাল ১১টায় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ রেজাইল হাসানের সভাপতিত্বে ও এলডিডিপি প্রকল্পের এলএসপি মোঃ বাদশা সেকেন্দারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান বাবু নিরেন্দ্র নাথ রায়।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শেখ ফজিলাতুন্নেছা মুজিব বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আখতার হাবীব সরকার, এলডিডিপি প্রকল্পের প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ মাহফুজ বিন সামন্স, ভিএফএ মোঃ মমিনুর রহমান, এলইও রাবেয়া সুলতানা, মাহফুজসহ সকল এলএসপি ও ভ্যাকসিনেটরগণ।

বক্তারা গবাদি পশুর কৃমিনাশক ওষুধের গুরুত্ব ও প্রয়োজনীয়তা সম্পর্কে বিষদ আলোচনাসহ গবাদি পশুর কৃষি ক্ষতিকর দিকগুলো তুলে ধরে সুস্থ গবাদি পশু পালনের লক্ষ্যে দুধ-মাংস উৎপাদন বৃদ্ধির জন্য প্রতি তিন মাস অন্তর-অন্তর কৃমিনাশক ওষুধ দেওয়ার জন্য পরামর্শ প্রদান করেন। অপরদিকে বিনামূল্যে পিপিআর টিকা প্রদান ক্যাম্পইন শুভ উদ্বোধন করেন।

>