শুক্রবার , ২২শে জানুয়ারি, ২০২১ , ৮ই মাঘ, ১৪২৭ , ৮ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > সারাদেশ > ডিমলায় পাক হানাদার মুক্ত দিবস পালন

ডিমলায় পাক হানাদার মুক্ত দিবস পালন

শেয়ার করুন

বাসুদেব রায়
ডিমলা প্রতিনিধি ॥
নীলফামারী: ডিমলায় মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনায় পাক হানাদার মুক্ত দিবস পালন করেছেন মুক্তিযোদ্ধাবৃন্দ। ডিফেন্স এক্স সোলজারের আয়োজনে ১১ ডিসেম্বর বিকালে উপজেলা অডিটরিয়াম হলরুমে উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রাণী রায় এর সভাপতিত্বে অবঃ সেনা সদস্য মোঃ মোখলেছুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মোঃ তবিবুল ইসলাম।

অন্যান্যদের মধ্যে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ সামছুল হক, এক্সসোলজারের আহবায়ক বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ আশরাফ আলী, বীরমুক্তিযোদ্ধা আঃ মজিদ, আওয়ালীগের সাধারণ সম্পাদক মোঃ আনোয়ারুল হক সরকার মিন্টুু, ডিমলা থানা ওসি মোঃ সিরাজুল ইসলাম, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ রংপুর বিভাগের সভাপতি মোঃ সফিয়ার রহমানসহ স্থানীয় বীরমুক্তিযোদ্ধাগণ।

বক্তারা বলেন, ডিমলার উত্তর অঞ্চলটি ছিল বর্ডার এবং মুক্তিযোদ্ধাদের অবস্থান। হানাদার বাহিনীরা ক্যাম্প তৈরী করায় মুক্তিযোদ্ধারা ডিমলাকে ৬টি কোম্পানী অঞ্চলে ভাগ করে নেন। ১০ অক্টোবর-১৯৭১ সালে ডিমলায় প্রথম যুদ্ধ শুরু হওয়ায় দীর্ঘ যুদ্ধে মুক্তিযোদ্ধাদের প্রাণের বিনিময়ে মুক্ত হয় ডিমলা ১১ ডিসেম্বর। তাই এই দিনটি হানাদার মুক্ত দিবস হিসেবে পালন করা হয়।

>