শনিবার , ২৩শে জানুয়ারি, ২০২১ , ৯ই মাঘ, ১৪২৭ , ৯ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > সারাদেশ > ডিমলায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

ডিমলায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

শেয়ার করুন

বাসুদেব রায়
ডিমলা প্রতিনিধি ॥
নীলফামারী: জাতির বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে তাঁদের বিনম্র শ্রদ্ধা জানিয়ে সোমবার সকালে ডিমলায় শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত হয়েছে।

উপজেলা প্রশাসন ও আওয়ামী লীগের উদ্যোগে সকাল ৯টায় উপজেলার বালাপাড়া ইউনিয়নে নির্মিত শহীদ স্মৃতিস্তম্ভে জাতীয় সংগীতে সাথে জাতীয় ও কালো পতাকা উত্তোলন পরে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে আলোচনা সভায় মিলিত হয়।
প্রধান অতিথি ছিলেন নীলফামারী ১ (ডোমার-ডিমলা) আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার। বিশেষ অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ইউএনও জয়শ্রী রানী রায়, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক সরকার মিন্টু, সিনিয়র ওয়ারেন্ট অফিসার (অবঃ) বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ আশরাফ আলী, ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম, বালাপাড়া ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম ভূঁইয়া, ছাত্রলীগের আহবায়ক আবু সায়েম সরকারসহ স্থানীয় মুক্তিযোদ্ধাবৃন্দ।

আলোচনা শেষে উপজেলা পরিষদ চত্ত্বরে বঙ্গবন্ধু’র ম্যুরালে পুষ্প অর্পণ করে উপজেলার ৭টি স্থানে শহীদ বুদ্ধিজীবীদের গণকবর জিয়ারত সহ বিশেষ মুনাজাত করা হয়, সেই সাথে শহীদ বুদ্ধিজীবী পরিবারদের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল, শুকনা খাবার ও নগদ অর্থ বিতরণ করা হয়।

>