বৃহস্পতিবার , ২২শে এপ্রিল, ২০২১ , ৯ই বৈশাখ, ১৪২৮ , ৯ই রমজান, ১৪৪২

হোম > শীর্ষ খবর > ঢাকার কুয়েত মৈত্রী থেকে ৭ ইতালি প্রবাসী ফের গাজীপুরে

ঢাকার কুয়েত মৈত্রী থেকে ৭ ইতালি প্রবাসী ফের গাজীপুরে

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর মহানগরের মেঘডুবি মা ও শিশু কল্যাণ কেন্দ্র থেকে ঢাকার উত্তরায় কুয়েত মৈত্রী হাসপাতলে করোনা সন্দেহে স্থান্তর ৮ জনের মধ্যে ৭ জনকের পুনরায় গাজীপুরে নেয়া হয়েছে। গত রাতে অ্যাম্বুলেন্সে করে জেলার কাপাসিয়া উপজেলার পাবুর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে তাদের নেয়া হয়। এর আগে ওই ৮ জনের মধ্য থেকে ১ জনের করোনা পজিটিভ হয়।

বিষয়টি নিশ্চিত করে গাজীপুরের সিভিল সার্জন ডা. মো. খাইরুজ্জামান জানান, একজনের শরীরে করোনা পজিটিভ পাওয়ায় তাকে ঢাকায়ই রাখা হয়েছে। এদিকে ইতালি ফেরত ৪৪ প্রবাসীর মধ্যে ৩৬ জন বর্তমানে মেঘডুবি ২০ শয্যা বিশিষ্ট মা ও স্বাস্থ্য কল্যাণ কেন্দ্রের কোয়ারেন্টাইনে রয়েছে। এর আগে শরীরে অস্বাভাবিক তাপমাত্রা থাকায় দুই দফায় আটজনকে রাজধানীর হাসপাতালে পাঠায় স্থানীয় প্রশাসন।

উল্লেখ্য, গত ১৪ মার্চ রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪৪ জন ইতালি ফেরত প্রবাসীকে মেঘডুবি মা ও শিশু কল্যাণ কেন্দ্র পাঠানো হয়। সেখানে তাদের ওই কেন্দ্রে কোয়ারেন্টাইনে রাখা হয়। এদের মধ্যে ১৫ মার্চ চারজন ও ১৬ মার্চ চারজনকে করোনা আক্রান্ত সন্দেহে ঢাকায় পাঠানো হয়। ওই ৮ জনের মধ্যে একজনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। গাজীপুরের ওই কোয়ারেন্টাইনে এখনও ৩৬ ইতালি প্রবাসী রয়েছেন। এছাড়া পুরো গাজীপুর জেলায় হোম কোয়ারেন্টাইনে আছেন ৪৮ জন।

>